Opu Hasnat

আজ ১৬ নভেম্বর শুক্রবার ২০১৮,

পাংশায় আপন মনে আলপনা এঁকে চলছে কাদের পাগল রাজবাড়ী

পাংশায় আপন মনে আলপনা এঁকে চলছে কাদের পাগল

রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদ চত্বরে চক, পোড়া মাটি, ইটের খোয়া দিয়ে আপন মনে আলপনা একে চলছেন কাদের পাগল নামের এক মধ্য বসয়স্ক ব্যাক্তি। মঙ্গলবার সকাল ১০ টা থেকে তার এই আলপনা আকতে দেখা যায় ১২টা পর্যন্ত, উপজেলার বিভিন্ন কাজে আসা মানুষ গুলো কাদের পাগলের আকা আলপনা দেখতে ভীর জমায়, কেউ আবার ছবি তুলে ফেসবুকে আপলড করছে কেউ সেলফি তুলছে ওই চিত্র শিল্পীর সাথে।  

ওই চিত্র শিল্পী কথা বলতে পারে না, আলপনার এক জায়গায় তিনি নিজের নাম কাদের পাগল লিখে রেখেছেন। হাতের লেখা খুব সুন্দর, আলপনার পাশাপাশি তিনি বিভিন্ন উক্তি লেখে রেখেছেন যা দৃষ্টি এড়াইনি কারো। চিত্র কর্মের পাশে লিখেছেন যদি কারো মন চায় কিছু ’’’’’’’’’’’’’’’’ হেল্প করুন, আমি খুব খুধার্ত । উপজেলায় আগত অনেকেই তাকে সহযোগীতা করছেন সাধ্যমত। 

মেধাবী এই চিত্র শিল্প তার পরিচয়ের জায়গায় লিখে রেখেছেন আলপনার পাশে, বাড়ী ছিল বিশাল এক নদীর কূলে জেলা রবিশাল, পাশে লিখেছেন ১৯৯৩ সালে করেছিলাম ইন্টার পাস। উপজেলা পরিষদের আঙ্গিনায় চক, পোড়া মাটি, ইটের খোয়া দিয়ে আপন মনে আলপনা আকা দেখে অনেকেই মন্তব্য করছেন তিনি একজন বড় চিত্র শিল্পী রং তুলি ছাড়াই পাকা স্থাপনার উপর এরুপ চিত্রাংকন মনমুগ্ধ কর।