Opu Hasnat

আজ ২২ অক্টোবর সোমবার ২০১৮,

শেখ হাসিনা মানবতা জননীর এক নাম : এমপি নিক্সন ফরিদপুর

শেখ হাসিনা মানবতা জননীর এক নাম : এমপি নিক্সন

জাতীয় সংসদের স্বতন্ত্র সাংসদ ও ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবর রহমান চৌধুরী নিক্সন বলেছেন শেখ হাসিনা নামটি মানবতা এক জননীর নাম। আর এ কারনেই তিনি ব্রিটিশ মিডিয়া কর্তৃক সম্প্রতি “মাদার অফ হিউম্যানিটি” পরুস্কারে ভূষিত হয়েছেন। তিনি উল্লেখ করে বলেন মিয়ানমারের রাখাইন রাজ্যে নির্যাতনের শিকার রোহিঙ্গা জনগোষ্ঠীকে বাংলাদেশে আশ্রয় দেওযায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের মধ্যে এক উদাহরন সৃষ্টি করেছেন। এটা বিশ্বের আর কোন শাসন কর্তার দ্বারা সম্ভব হতো না। তিনি এক বিস্ময়ের নাম বলে উল্লেখ করেন এই স্বতন্ত্র সাংসদ সদস্য। 

মঙ্গলবার বিকেলে সদরপুর স্টেডিয়াম মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্রিটিশ মিডিয়া কর্তৃক সম্প্রতি “মাদার অফ হিউম্যানিটি” (মানবতার জননী) হিসাবে স্বীকৃতি প্রদান উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। 
 
এমপি বলেন, এলাকার উন্নয়ন ও জনগনের মূল্যায়ন পেয়ে সবাই আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য বিগত দিনের ভুল বুঝতে পেরে ও উন্নয়নের ধারা অব্যহত রাখতে ঐক্যবদ্ধ হচ্ছে। তাই আজ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আমার সমর্থনে যোগদান করছে ।

সদরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ হারিজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, সদরপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া নাজনীন কল্পনা, ইউপি চেয়ারম্যান নাসির উদ্দীন সরদার, আক্কাচ আলী, মনিরুল হক মুরাদ, ওমর ফারুক বেপারী, মোঃ ছমির বেপারী, তরিকুল ইসলাম তারেক, পরিমল চন্দ্র দাস, শহিদুল ইসলাম বাবুল, সাবেক ভিপি সৈয়দ শাহিন আলম শাহাবুর প্রমুখ।

সমাবেশের এক পর্যায়ে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সাংসদ এর সাথে ফরিদপুরের সদরপুর উপজেলা শাখার একাধিক আওয়ামীলীগ ও বিএনপি নেতারা ফুলেল শুভেচ্ছার মাধ্যমে যোগদান করেন। যোগকৃতরা হলেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির সদস্য আনিসুর রহমান খান, সাবেক স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ ইসমাইল হোসেন, ফরিদপুর জেলা বিএনপির সদস্য আফজাল হোসালর কাজী কুদ্দুস, উপজেলা যুবদলের সভাপতি মোকাররম রেজা প্রমুখ।