Opu Hasnat

আজ ২৩ মে বুধবার ২০১৮,

জবিতে ২য় আবৃত্তি উৎসব- ২০১৮ আজ শিল্প ও সাহিত্য

জবিতে ২য় আবৃত্তি উৎসব- ২০১৮ আজ

‘মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে উদার আলোক-মাঝে উন্মুক্ত বাতাসে’ এই স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (১৫ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ (জবিআস) কর্তৃক আয়োজিত ২য় আবৃত্তি উৎসব ২০১৮ জবির কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সকাল ১০ টায় উক্ত উৎসবের উদ্বোধন করবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

গুণীজন সম্মাননা, পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম ভূঁইয়া ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রফিকুল ইসলাম, সভাপতি মন্ডলীর সদস্য, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এবং সভাপতিত্ব করবেন জবিআস এর প্রধান উপদেষ্টা লাবণ্য শিল্পী।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ এর প্রযোজনা শেখ সজীব আহমেদের গ্রন্থনা ও নির্দেশনায় “উড়ো চিঠির গপ্পো” এর পরিবেশন করা হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যলয় সাংস্কৃতিক কেন্দ্র, উদীচী- জবি সংসদ, বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমী, সংবৃতা আবৃত্তিচর্চা কেন্দ্র, স্বপ্নবাজি, আবৃত্তি একাডেমি সহ অনান্য আমন্ত্রিত সংগঠন আবৃত্তি পরিবেশন করবেন।

আমন্ত্রিত আবৃত্তিশিল্পী মাসকুর-এ-সাত্তার কল্লোল, প্রবীর পাল, শিরিন ইসলাম, মাসুম আজিজুল বাসার, কামরুল ইসলাম জুয়েল, শামীমা আফরিন শাম্মী, অমিতাভ রায় একক আবৃত্তি পরিবেশন  করবেন। 

উল্লেখ্য, উৎসবে জবিআস কর্তৃক দেশবরেণ্য তিনজন গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হবে, তাঁরা হলেন: কবি তারিক সুজাত, সাধারণ সম্পাদক, জাতীয় কবিতা পরিষদ; শিমুল মুস্তাফা, সভাপতি, বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমী; একেএম শামসুদ্দোহা, সভাপতি, সংবৃতা আবৃত্তিচর্চা কেন্দ্র।