Opu Hasnat

আজ ১৯ আগস্ট রবিবার ২০১৮,

দুর্গাপুরে ৪দিন ধরে পানি, বিদ্যুৎ, মোবাইল নেটওয়ার্ক বিকল নেত্রকোনা

দুর্গাপুরে ৪দিন ধরে পানি, বিদ্যুৎ, মোবাইল নেটওয়ার্ক বিকল

নেত্রকোনার দুর্গাপুরে পৌরশহর ও উপজেলার প্রায় ইউনিয়নে বিদ্যুৎ না থাকায় ৪দিন ধরে পানি, মোবাইল নেটওয়ার্ক ও বিদ্যুৎ দ্বারা উত্তোলনকৃত পানি সংকট দেখা দিয়েছে।

এ নিয়ে সরেজমিনে গিয়ে জানাগেছে, গত বৃহস্পতিবার রাতে নেত্রকোনায় এক প্রলংকারী কাল বৈশাখির তান্ডবে বিদ্যুৎ সংযোগ সহ বহু ঘর-বাড়ী বড় বড় গাছপালা ভেঙ্গে পড়ায় ঐ দিন রাত থেকেই দুর্গাপুরে বিদ্যুৎ সংযোগ ও মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন হওয়ায় সকল যোগাযোগ বন্ধ হয়ে যায়। স্থানীয় সোলারের দোকান থেকে ১ঘন্টায় ল্যাপটপ ৫০টাকা ও ১০টাকায় মোবাইল ফোন চার্জ করে নিচ্ছেন ভুক্তভোগীরা। শহরে বিদ্যুৎ না থাকায় মোদি দোকান গুলো ৫টাকার মোমবাতি ১০টাকায় বিক্রি করছে, বাসা বাড়ীর ফ্রিজে থাকা মাছ, মাংস, ফলমুল গুলো নষ্ট হয়ে গেছে। অটো-রিক্সা, ইজি-বাইক গুলো ১০টাকার ভাড়া ৫০টাকা দিতে হচ্ছে সাধারণ পথচারীদের। ডিজেল ও পেট্রল ব্যবসায়ীরা প্রতি লিটারে ৩থেকে ৫টাকা বেশি নিচ্ছেন। ব্যাংক, স্কুল, কলেজ, অফিস আদালতে ইন্টারনেট ব্যবহার করতে না পারায় চরম ভোগান্তীর সম্মুখিন হতে হচ্ছে। শহরে চুরি ঠেকাতে স্থানীয় পুলিশ প্রশাসন অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা হাতে নিয়েছে। সর্বোপরি এ যেন স্মরণ কালের চরম বিপর্যয়ের মুখে পড়েছেন উপজেলাবাসী।

বিদ্যুৎ সংযোগ বিষয়ে স্থানীয় পল্লী বিদ্যুৎ জোনাল অফিস‘র ডেপুটি জেনারেল ম্যানেজার বলেন, বিদ্যুৎ লাইন মেরামতের জন্য প্রতিদিন আমাদের প্রায় ২০০জন লোক নিরলস কাজ করছে। নেত্রকোনার প্রায় উপজেলাতেই বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। এতবড় ক্ষতি আমাদের চাকুরী জীবনে দেখিনি। আল্লাহ্ চাহেন তো আগামী ২৪ঘন্টার মধ্যে এ বিপর্যয় কাটিয়ে কয়েকটি উপজেলায় বিদ্যুৎ সংযোগ চালু করতে পারবো।