Opu Hasnat

আজ ১৯ আগস্ট রবিবার ২০১৮,

ঝিনাইদহে সতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদের সংবর্ধনা ঝিনাইদহ

ঝিনাইদহে সতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদের সংবর্ধনা

ঝিনাইদহে সতন্ত্র এবতেদায়ী মাদাস্রার শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদাণ করা হয়েছে। সোমবার দুপুরে শহরের একটি কমিউনিটি সেন্টারে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। 

সতন্ত্র এবতেদায়ী মাদাস্রা শিক্ষক সমিতি জেলা শাখার আনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও শৈলকুপা আসনের সংসদ সদস্য আব্দুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার মোকছেদুর রহমান, বাংলাদেশ সতন্ত্র এবতেদায়ী মাদাস্রা শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির মহা-সচিব মোখলেসুর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামসুল আলম, দপ্তর সম্পাদক ইমতিয়াজ বিন হাকিম, কেন্দ্রীয় নেতা মতিউর রহমান, খুলনা বিভাগীয় সভাপতি নাসরিন সুলতানা, জেলা শাখার সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান লিটন, শৈলকুপা শাখার সাধারণ সম্পাদক সাইফুর রহমান প্রমুখ।

সমাবেশে শিক্ষকরা বলেন, প্রাথমিকের মতো স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাগুলো শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। কিন্তু এসব প্রতিষ্ঠান জাতীয়করণ করা হয়নি। এতে হাজার হাজার শিক্ষক-শিক্ষিকা মানবেতর জীবনযাপন করছেন। এসময় তারা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবি জানান। পরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা প্রদাণ করা হয়।