Opu Hasnat

আজ ১৯ আগস্ট রবিবার ২০১৮,

মুন্সীগঞ্জে সিমেন্ট কারখানার ২ শ্রমিক নিহত, আহত ১ মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে সিমেন্ট কারখানার ২ শ্রমিক নিহত, আহত ১

মুন্সীগঞ্জের পশ্চিম মুক্তারপুর এলাকায় একটি সিমেন্ট কারখানায় (ক্রাউন সিমেন্ট ) স্লগ হপারের ভিতর পরিষ্কার করতে গিয়ে জমাট বাধা সিমেন্ট শরীরে পড়ে মো. শাহীন (৩১) ও মো. রাশিদুল (২৫) নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৭টার দিকে এই ঘটনা ঘটে। এ ঘটনায় হাফিজুর রহমান (২২) নামে আরো এক শ্রমিক আহত হয়েছেন। তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ জয়নাল আবেদীন জানান, সকাল ৭টায় ওই শ্রমিকরা ফ্যাক্টরির বন্ধ থাকা সিমেন্ট মিক্সিং হাউস (স্লগ হপার) পরিষ্কার করতে গেলে জমাট বাঁধা সিমেন্টের একটি বড় চলটা শরীরের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই শাহীন ও রাশিদুলের মৃত্যু হয়। অপর আহত শ্রমিক উপরে ছিলেন। তিনি এ ঘটনা দেখে জ্ঞান হারিয়ে ফেলেন। তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিহত শাহিন চাঁদপুর জেলার মতলবের মান্দাতলা গ্রামের শাহাদত খন্দকারের ছেলে। নিহত মো. রাশিদুল ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার মোরশেদসিং গ্রামের সুরুজ আলীর ছেলে । আহত হাফিজুর টাঙ্গাইল জেলার ঘাটাইল এর দশআনী বকশিয়া গ্রামের ফজলুর রহমানের ছেলে। দুই শ্রমিকের মরদেহ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এদিকে জেলা প্রশাসক সায়লা ফারজানা ঘটনাস্থল পরিদর্শন করে মৃত দুই প্ররিবারকে ২৫ হাজার টাকা করে প্রদান করেন। জেলা প্রশাসক সায়লা ফারজানা জানান, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে । কমিটি রিপোর্ট প্রদান করলে ব্যবস্থা নেয়া হবে । তাছাড়া নিহতদের পরিবার মামলা করলে সব ধরনের সহায়তা করা হবে ।