Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

মোরেলগঞ্জে ৩শ’ মাকে মিষ্টি মুখ আর পা ধুঁইয়ে মায়ের প্রতি শ্রদ্ধা জানালো শিক্ষার্থীরা বাগেরহাট

মোরেলগঞ্জে ৩শ’ মাকে মিষ্টি মুখ আর পা ধুঁইয়ে মায়ের প্রতি শ্রদ্ধা জানালো শিক্ষার্থীরা

‘ভালোবাসো তাকে, যার কারনে পৃথিবী দেখেছো; যার পায়ের নিচে তোমার জান্নাত’ মা দিবসে এ শ্লোগানকে সামনে নিয়ে বাগেরহাটের মোরেলগঞ্জে নানা আয়োজনে পালিত হয়েছে বিশ্ব মা দিবস। 
  
এসএ ইন্টারন্যাশনাল ক্যাডেট একাডেমী আয়োজনে মোরেলগঞ্জে প্রথমবারের মত কোন শিক্ষা প্রতিষ্ঠানে পালিত হলো বিশ্ব মা দিবস। দিবসটি উপলক্ষ্যে একাডেমী চত্বরে শিক্ষার্থীরা তাদের মাকে রজনীগন্ধার ষ্টিক (ফুল), মা ও তাদের সন্তানদের একে অপরের মিষ্টি মুখ করান। এছাড়াও  এসএ ইন্টারন্যাশনাল ক্যাডেট একাডেমীর আয়োজনে অনুষ্ঠিত মা দিবসে প্রতি শিক্ষার্থী তাদের মাকে একই সময়ে পা ধুঁইয়ে দেয়। এসময় মা ও সন্তাদের কান্নায় ভারি হয়ে একাডেমী চত্বর। 

এসএ ইন্টারন্যাশনাল ক্যাডেট একাডেমীর অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, মায়ের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানানোর জন্য এ ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়। যাতে করে প্রতিটি সন্তানদের তার মায়ের প্রতি শ্রদ্ধা ও ভালোবাস মায়ার বাঁধন সৃষ্টি হয়।  মা দিবসে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর আজিজুর রহমান মিলন ও নান্না শেখের সহ-ধর্মিনী এবং শিক্ষিকা মোসা. সালমা সুলতানা, জাকিয়া খানম, খাদিজা খানম, নাইমুল হাসান, আব্দুর রহিম সহ অন্যান্য শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ।

এ অনুষ্ঠানে মনোয়ারা বেগম ইসলামিয়া মহিলা দাখিল মাদ্রাসার শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ অংশগ্রহন করেন।