Opu Hasnat

আজ ১৫ আগস্ট বুধবার ২০১৮,

নতুন যুগে প্রবেশ করলাম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয়

নতুন যুগে প্রবেশ করলাম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাই ১ এর সফল উৎক্ষেপনের পর পর এক ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মহাকাশে স্যাটেলাইট পাঠানোর মধ্য দিয়ে নতুন যুগে প্রবেশ করল বাংলাদেশ।

শুক্রবার রাত ২টা ১৪ মিনিটে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার লঞ্চ প্যাড থেকে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণ করা হয়। যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা এস্পেসএক্সের ফ্যালকন-৯ ব্লক-৫ রকেট স্যাটেলাইটটি নিয়ে মহাকাশের পথে পাড়ি জমায়।

স্যাটেলাইট উৎক্ষেপণ দেখতে কেনেডি স্পেস সেন্টারে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় স্যাটেলাইট উৎক্ষেপণ দেখতে কেনেডি স্পেস সেন্টারে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বাংলাদেশ সময় রাত ২টা ১৪ মিনিটে রকেট উৎক্ষেপণের আধা ঘণ্টাখানেক পর বঙ্গবন্ধু স্যাটেলাইট কাঙ্ক্ষিত জিওস্টেশনারি ট্রান্সফার অরবিটে পৌঁছায়।

এস্পেসএক্সের স্যাটেলাইট উৎক্ষেপণের লাইভ টেলিকাস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধারণকৃত একটি ভিডিও সম্প্রচারিত হয়।

স্যাটেলাইট উৎক্ষেপণের এই দিনকে বাংলাদেশ ও বাঙালি জাতির জন্য অত্যন্ত গৌরবের একটি দিন অভিহিত করে প্রধানমন্ত্রী বলেন, “আজ আমরাও স্যাটেলাইট ক্লাবের গর্বিত সদস্য হলাম। প্রবেশ করলাম এক নতুন যুগে।