Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

নীলফামারীতে নাশকতার মামলায় জামায়াত বিএনপির ২৩ কর্মী কারাগারে নীলফামারী

নীলফামারীতে নাশকতার মামলায় জামায়াত বিএনপির ২৩ কর্মী কারাগারে

দশম সংসদ নির্বাচনে নীলফামারীর ডিমলার একটি ভোট কেন্দ্রে নাশকতা ঘটনার  মামলায় জামায়াত ও বিএনপির ২৩ কর্মী আটক হয়েছে দীর্ঘদিন পলাতক থাকার পর ২৭ আগস্ট নীলফামারীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্নসমর্পণ করে জামিন চাইলে বিচারক এ.কে.এম জাহাঙ্গীর আলম তাদের জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  আটককৃতরা হলেন জামায়াত কর্মী লুৎফর রহমান (৪৫), সাত্তার আলী (৪৫), মহির উদ্দিন (৪০), জুয়েল (৩৫), আমজাদ হোসেন (৩৫), জিয়া (৩৫), আফছার আলী (৩৫), রশিদুল ইসলাম (৩০), কালা মিয়া (২৫), হারুন অর রশিদ (২৫), শরিফুল ইসলাম ছবদুল (৩০), জসিয়ার রহমান (৩০), হালিমুর রহমান (২৫), সহিমুদ্দিন (২৪), ও মিনারুল (২২),  বিএনপি কর্মী ঘটো (৩৫), সোবহান আলী (৩৫), আব্দুর রহিম (৩৫), শরিফুল ইসলাম কাল্টা (৩০), আমিনুর রহমান (৩৫), আলম (২৪), শাহজাহান আলী (২২), রাসেল ইসলাম (২২) ।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৫ জানুয়ারীরর দশম সংসদ নির্বাচনে নীলফামারী ডিমলা উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের দক্ষিণ গয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জামায়াত-বিএনপির কর্মীরা ব্যাপক নাশকতা চালিয়ে ওই কেন্দ্রের প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং এবং পোলিং কর্মকর্তার আহত করে ব্যালোট পেপার ছিনতাই, অগ্নিসংযোগ করে।
এঘটনায় ৬ জানুয়ারী ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ডিমলা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের একাডেমী সুপারভাইজার আমির বোরহান বাদী হয়ে ডিমলা থানায় জামায়াত-বিএনপির অজ্ঞাতনামা শতাধিক কর্মীর বিরুদ্ধে একটি নাশকতার মামলা (নং-২১) দায়ের করেন। মামরা ৫৭জন আসামীর মধ্যে ২৩জন আসার্মী আদালতে আতœসমর্পণ করে। বাকীরা পলাতক রয়েছে। 

 

এই বিভাগের অন্যান্য খবর