Opu Hasnat

আজ ১৯ অক্টোবর শুক্রবার ২০১৮,

মিডিয়ায় খবর প্রকাশের ৬ মাস পর মধুমতির সেই বাশেঁর বেড়া উচ্ছেদ নড়াইল

মিডিয়ায় খবর প্রকাশের ৬ মাস পর মধুমতির সেই বাশেঁর বেড়া উচ্ছেদ

নড়াইলের লোহাগড়ায় মধুমতি নদীতে অবৈধ সেই বাশেঁর বেড়া উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৯ মে) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম এম.এম. আরাফত হোসেন এ অভিযান পরিচালনা করেন। 
 
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘ দিন ধরে উপজেলার শালনগর ইউনিয়নের রামকান্তপুর এলাকায় মধুমতি নদীতে আড়াআড়ি বেড়া দিয়ে কিছু অসাধু জেলা জাটকা ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছ নিধন করে আসছিল। 
 
উল্লেখ্য, গত বছর ২২ ডিসেম্বর “লোহাগড়ায় বেড়া দিয়ে মাছ শিকার, হুমকির মুখে মৎস্য সম্পদ” শিরোনামে মিডিয়ায় খবর প্রকাশ হলে বিষয়টি নজরে আসে প্রশাসনের। দীর্ঘ পর প্রায় ৬ মাস পরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সেই অবৈধ্য বেড়া উচ্ছেদ হয়। দেরিতে হলেও বেড়া উচ্ছেদে খুশি এলাকার সাধারণ মানুষ। 
 
এত দেরিতে কেন এই অবৈধ বেড়া উচ্ছেদ করা হল এমন প্রশ্নের জবাবে জেলা মৎস্য কর্মকর্তা মোঃ এনামুল হক বলেন, আমিতো মাত্র কয়েক দিন আগে যোগদান করেছি। তাই এ বিষয়ে কিছু বলতে পারবনা। তবে লোহাগড়া উপজেলায় রনজিৎ কুমার দির্ঘদিন মৎস্য অফিসার হিসেবে ছিলেন তিনি বিস্তারিত বলতে পারবেন।
 
এ বিষয়ে ততকালিন লোহাগড়া উপজেলা মৎস্য অফিসার রনজিৎ কুমারকে মুঠো ফোনে (০১৭১৭২৮৫০১৫) একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কোন সাড়া দেননি।