Opu Hasnat

আজ ১৭ অক্টোবর বুধবার ২০১৮,

ছাত্রলীগের সম্মেলন আজ, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতি

ছাত্রলীগের সম্মেলন আজ, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজ (১১ মে) বাংলাদেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম সম্মেলন। সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর আড়াইটায় আওয়ামী লীগ সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে দুই দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করবেন।

ছাত্রলীগের সম্মেলনকে সফল করতে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সম্মেলন স্থলকে নান্দনিকভাবে সাজানো হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের নেতৃত্ব নির্বাচনে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন।’

সংগঠনটিতে ভিন্ন আদর্শের কর্মীদের অনুপ্রবেশের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘ছাত্রলীগে অনুপ্রবেশের বিষয়ে যেসব অভিযোগ আসছে তদন্ত করে তার সত্যতা পাওয়া যায়নি। তবে অনুপ্রবেশ নিয়ে যত অভিযোগ রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।’

ছাত্রলীগ সূত্রে জানা যায়, এই সম্মেলনে ছাত্রলীগের শীর্ষ দুই পদে ৩২৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পদ প্রত্যাশীদের যাবতীয় তথ্য যাচাই করা হচ্ছে। ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী হিসেবে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন।

আরো জানা গেছে, অন্তত দুই প্রজন্ম আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত এমন পরিবারের সন্তানদের এবং বিভিন্ন সময়ে মাঠের রাজনীতিতে সক্রিয় মেধাবী ছাত্রদের হাতে এবার ছাত্রলীগের নেতৃত্ব তুলে দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।