Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

মোরেলগঞ্জ বরইতলা স.প্রা. বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অভিযোগে তদন্ত বাগেরহাট

মোরেলগঞ্জ বরইতলা স.প্রা. বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অভিযোগে তদন্ত

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ৯৫ নং বরইতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির হাওলাদারের বিরুদ্ধে আনীত অভিযোগের তদন্ত মঙ্গলবার দুপুরে সম্পন্ন হয়েছে। সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো: মনির হোসেন ও মো.ফারুকুল ইসলাম বিষয়টি তদন্ত করেন।

সরেজমিনে জানা গেছে, স্থানীয় একটি নিয়োগ সংক্রান্ত বিরোধের জের ধরে কিছু স্বার্থান্বেষী মহল প্রধান শিক্ষক নাসির হাওলাদারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। আর এ অভিযোগের প্রেক্ষিতে অনুষ্ঠিত তদন্তে বাদী পক্ষের স্বাক্ষ্য গ্রহন করা হয়।  বরইতলা গ্রামের শহিদুল ইসলাম হাওলদার বাদী হয়ে যে অভিযোগ দায়ের করেন তার বাস্তবতা নিয়ে সংশয়ের সৃষ্টি হয়েছে এলাকাবাসীর। অভিযোগকারী নিজের এক আত্মীয়কে ঐ বিদ্যালয়ের নাইড গার্ড নিয়োগ দিতে না পারায় তার বিরুদ্ধে ভিত্তিহীন ও মিথ্যা অভিযোগ দায়ে করে ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করছে বলে প্রদান শিক্ষক জানান। 

ইতোপূর্বেও তার বিরুদ্ধে একই অভিযোগের একাধিক তদন্ত হয়েছে। আর এ অভিযোগ কেন্দ্র করে ইতপূর্বে বিভিন্ন তদন্তকারী কর্মকর্তা তার কাছ থেকে অন্যায় প্রভাব ও তাদের প্রয়োজনীয় চাহিদা নিতে ব্যর্থ হয়ে তাকে উদ্দেশ্যে প্রনোদিতভাবে বদলির করার সুপারিশে তাকে অন্যত্র বদলি করেন। আর এ অন্যায়ভাবে বদলি করার কারনে তাকে সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্তৃপক্ষ তাকে স্বপদে বহাল রাখেন। এতে করে অভিযোগকারীরা ক্ষিপ্ত হয়ে পুনরায় তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করে হয়রানি করার চেষ্টা করছে। 

সর্বশেষ দুই সদস্য তদন্তকারী কর্মকর্তা উপজেরা সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো: মনির হোসেন ও মো.ফারুকুল ইসলাম প্রতিবেদকে জানান, বিষয়টি তদন্ত করে উভয় পক্ষের লিখিত স্বাক্ষ গ্রহন করেছি। তবে তাহার বিরুদ্ধে সহকারী শিক্ষক রুমানা আক্তর এর অভিযোগ মিথ্য বলে প্রমানিত হয়েছে। যত সম্ভব আমরা তদন্ত প্রতিবেদন জমা দিব।