Opu Hasnat

আজ ২৪ মে বৃহস্পতিবার ২০১৮,

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান সরকারি এডওয়ার্ড কলেজ’র সাফল্য পাবনা

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান সরকারি এডওয়ার্ড কলেজ’র সাফল্য

আর কে আকাশ, পাবনা : জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষন-১৮ প্রতিযোগিতায় পাবনা জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে সরকারি এডওয়ার্ড কলেজ। শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানসহ ৪৭টি পুরস্কার অর্জন করেছে প্রতিষ্ঠানের শিক্ষাক ও শিক্ষার্থীবৃন্দ। সোমবার জেলা শিক্ষা অফিস ও মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে আদর্শ গার্লস স্কুল মিলনায়তনে এ পুুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। জেলা শিক্ষা কর্মকর্তা মোহা. নাসির উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জয়নায় আবেদিন।

জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষন-১৮ প্রতিযোগিতায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হয়েছেন সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ন কবির মজুমদার এবং শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও শিক্ষক পরিষদের সম্পাদক ড. এ.কে.এম. শওকত আলী খান।

শ্রেষ্ঠ বিএনসিসি ক্যাডেট দল ও রোভার স্কাউট দল নির্বাচিত হয়েছে সরকারি এডওয়ার্ড কলেজ বিএনসিসি ক্যাডেট দল ও রোভার স্কাউট দল।

এছাড়াও শ্রেষ্ঠ বিএনসিসি ক্যাডেট শিক্ষক হয়েছেন ইতিহাস বিভাগের সহাকারী অধ্যাপক মো. আনিছুর রহমান, শ্রেষ্ঠ বিএনসিসি ক্যাডেট-এ আন্ডার অফিসার মজিবুল ইসলাম মুন্না, শ্রেষ্ঠ শিক্ষার্থী কলেজের দ্বাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাঈম আহম্মেদ খান। 

জেলার গ্রæপ ৩ পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতায় একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তানভির আহমেদ তৌকির ১ম, দেশাত্ববোধক গান প্রতিযোগিতায় একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুচিস্মিতা কুন্ডু ১ম, রবীন্দ্র সংগীত ও উচ্চাঙ্গ সংগীত প্রতিযোগিতায় একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুমাইয়া আনজুম তুলতুল ১ম, নজরুল সংগীতে একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী পিংকি সাহা ১ম, নৃত্য (উচ্চাঙ্গ) ও লোক নৃত্য প্রতিযোগিতায় একাদশ শ্রেণীর মানবিক বিভাগের শিক্ষার্থী সায়র সিঞ্চন ১ম এবং গ্রুপ ৪ পর্যায়ে কেরাত প্রতিযোগিতায় বাংলা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী নাবিল মাহমুদ ১ম, বাংলা কবিতা আবৃত্তি ও তাৎক্ষণিক অভিনয় প্রতিযোগিতায় রসায়ন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী জান্নাতুল নাইম ১ম, বিতর্ক প্রতিযোগিতায় বাংলা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সমতা হাজলা ১ম; দেশাত্ববোধক গান, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত ও উচ্চাঙ্গ সংগীত প্রতিযোগিতায় ইংরেজি বিভাগের এম.এ. শেষ পর্বের শিক্ষার্থী তনুশ্রী দাস ১ম, নৃত্য (উচ্চাঙ্গ) ও লোক নৃত্য ইংরেজি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী আফিয়া-উল হুসনা ১ম স্থান অধিকার করে কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। 

জেলা পর্যায়ে এই সাফল্য নিয়ে সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ন কবির মজুমদার বাংলার মুখকে জানান, সততা, ন্যায়, নিষ্ঠা ও সঠিকভাবে সঠিক সময়ে দায়িত্ব পালন ও তদারকির কারণেই এমন সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে। সরকারি এডওয়ার্ড কলেজের সকল শিক্ষক ও কৃতি শিক্ষার্থী এই সাফল্যে ও কৃত্বিতের অংশীদার।

সরকারি এডওয়ার্ড কলেজ’র এই সাফল্যে অভিনন্দন জানিয়েছেন হৃদয়ে পাবনার আহ্বায়ক ও এশিয়ান টিভির পাবনা জেলা প্রতিনিধি আর কে আকাশ, আকাশ নিউজ ২৪ ডটকম এর নির্বাহী সম্পাদক তামান্না তানজীন জান্নাতী, পথ সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম শফিক প্রমূখ।