Opu Hasnat

আজ ২৬ মে শনিবার ২০১৮,

নীলফামারীর সৈয়দপুরে গ্যাসের সন্ধান লাভ নীলফামারী

নীলফামারীর সৈয়দপুরে গ্যাসের সন্ধান লাভ

নীলফমারীর সৈয়দপুর থেকে সৈয়দা রূখসানা জামান শানু : নীলফামারীর সৈয়দপুরে গ্যাসের সন্ধান পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের ৮ নং ওয়াডের পাটোয়ারীপাড়া ও ডাক্তারপাড়া গ্রামের দুই পুকুরের একাধিক জায়গা জুড়ে। 

প্রত্যক্ষদর্শী ও উপজেলা প্রশাসন সূত্র হতে জানা যায়, গত ৭ দিন থেকে ওই এলাকার দুটি পুকুর থেকে গ্যাস বের হওয়ার খবর ছড়িয়ে পড়লে রোববার ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার বজলুর রশীদ।

এলাকাবাসী জানান, ওই ইউনিয়নের পাটোয়ারী পাড়া এলাকার সাত্তার পাটোয়ারীর দুইটি পুকুর ও ডাক্তার পাড়া এলাকার আবুল হোসেনের একটি পুকুর থেকে গত ৭ দিন থেকে দুর্গন্ধযুক্ত গ্যাস বের হচ্ছে। বিষয়টি জানানো হয় ওই ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক চৌধুরীকে। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি নিশ্চিত হয়ে অবগত করেন স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার বজলুর রশীদকে। এর পরপরই হাজার হাজার লোকজন দিয়ে ভরে যায় ঘটনাস্থল। কেউ কেউ জ্বালানী গ্যাস কীনা পরীক্ষার জন্য কাগজে আগুন ধরিয়ে গ্যাস বের হওয়ার স্থানে ফেলে দিচ্ছেন। কিন্তু জ্বলতে না দেখে আতংকিত হয়ে পড়ে ওই এলাকার মানুষজন। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বজলুর রশীদ বলেন, নিঃসন্দেহে পুকুর থেকে গ্যাস বের হচ্ছে। তবে সেগুলি কোন গ্যাস তা পরীক্ষা ছাড়া বলা মুশকিল। পরীক্ষার আগে জনসাধারণকে ঘটনাস্থল না যাওয়ার জন্য তিনি ইউপি চেয়ারম্যান এনামুল হক চৌধুরীকে নির্দেশ প্রদান করেন।