Opu Hasnat

আজ ১৯ অক্টোবর শুক্রবার ২০১৮,

সিরাজদিখানে এলাকাবাসীর অর্থায়নে মাধ্যমিক বিদ্যালয় নির্মাণ কাজের উদ্বোধন মুন্সিগঞ্জ

সিরাজদিখানে এলাকাবাসীর অর্থায়নে মাধ্যমিক বিদ্যালয় নির্মাণ কাজের উদ্বোধন

মুন্সীগঞ্জের সিরাজদিখানে এলাকাবাসীর নিজস্ব অর্থায়নে মাধ্যমিক বিদ্যালয় নির্মাণ কাজের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এলাকাবাসীর আয়োজনে মঙ্গলবার বিকাল ৫ টায় উপজেলার জৈনসার ইউনিয়নের ভবানীপুর বাজার সংলগ্ন একটি কোল্ড স্টোরেজের আঙ্গিনায় এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথি হিসেবে বিদ্যালয় নির্মাণ কাজের উদ্বোধন ঘোষণা করেন সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যন ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মহিউদ্দিন আহম্মেদ। অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানবীর মোহাম্মদ আজিম।

এ সময় বক্তারা বলেন, উপজেলার ১৪ টি ইউনিয়নের মধ্যে এই একটি ইউনিয়নে কোন মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক বা কলেজ নেই। এখানে ১৭ হাজারের বেশি লোকের বসবাস। শিক্ষার্থীদের অনেক কষ্ট করে দুরদুরান্তের স্কুলে যেতে হয়।  এখানে শত বছরের প্রাথমিক বিদ্যালয়সহ মন্দির, মসজিদ, মাদরাসা থাকলেও দীর্ঘদিনে কোন উচ্চ বিদ্যালয় হয়নি। তাই এলাকাবাসী বিদ্যালয় নির্মার্ণে ৬৪ শতক জমি, খেলার মাঠের জন্য প্রায় ১ একর জমি ও এলাকার বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও শিক্ষানুরাগীদের সহযোগীতায় প্রায় দেড় কোটি টাকা অনুদান পেয়েছেন।  

বিদ্যালয় নির্মাণের উদ্যোক্তা স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম দুদুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন এ্যাড. ইসলাম শেখ। 

শেখ আমিনের সঞ্চালণায় অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস,এম সোহরাব হোসেন, ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মো. নাসির উদ্দিন, নওপাড়া উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মো. জহিরুল হক, বিশিষ্ট ব্যবসায়ী নেছার উদ্দিন মোল্লা, মো. আলী গোড়াপী, হাজী খলিরুর রহমান বাদল, হাজী আব্দুল আজিজ গোড়াপী, হাজী আকরাম মোল্লা, উপজেলা যুবলীগ আহবায়ক মইনুল হাসান নাহিদ, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি তাজুল ইসলাম পিন্টু প্রমুখ।

এই বিভাগের অন্যান্য খবর