Opu Hasnat

আজ ১৭ অক্টোবর বুধবার ২০১৮,

খাগড়াছড়িতে বজ্রপাতে নিহত ১, আহত ৩ খাগড়াছড়ি

খাগড়াছড়িতে বজ্রপাতে নিহত ১, আহত ৩

খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ি উপজেলাতে বজ্রপাতে স্কুল ছাত্র সজীব ত্রিপুরা (১১) নিহত ও ৩ জন গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার রাত আনুমানিক ৩টার দিকে গাড়ীটানা ত্রিপুরা পাড়ার এলাকায় দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত পরিবার ও প্রতিবেশীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। 

পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৬ এপ্রিল) রাত আনুমানিক ৩টার দিকে আকষ্মিক ঝড়-বৃষ্টিতে বজ্রপাত শুরু হলে  উপজেলার গাড়ীটানা ত্রিপুরা পাড়ার একটি বসত ঘরে ঘুমন্ত অবস্থায় স্কুল ছাত্র সজীব ত্রিপুরা (১১) ঘটনাস্থলে নিহত হয়।

এছাড়া এ ঘটনায় গৃহিনী পুস্পরাণী ত্রিপুরা (৩০), শিক্ষার্থী সাগরিকা ত্রিপুরা (১৪), শুভাষ ত্রিপুরা (০৬) আহত হয়। খবর পেয়ে এলাকার প্রতিবেশীরা আহতদের মানিকছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন এবং পুলিশকে বিষয়টি অবহিত করলে সকালে ঘটনাস্থলে পুলিশ গিয়ে নিহত ছাত্রের সূরতহাল শেষ করেন। নিহত সজীব ত্রিপুরা বড়ডলু উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র। আহত সাগরিকা ত্রিপুরা তিনটহরী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণি এবং শুভাষ ত্রিপুরা গাড়ীটানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির শিক্ষার্থী।

বজ্রপাতে একই পরিবারে ৪জন হতাহতের খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে। জনপ্রতিনিধি ও স্ব-স্ব-বিদ্যালয়ের শিক্ষক ও সহকর্মীরা নিহত ও আহতদের দেখতে বাড়িতে এবং হাসপাতালে ছুঁটে আসেন। অনেকে আহতদের চিকিৎসায় অর্থ সহায়তা প্রদান করেন।

শুক্রবার দুপুরে নিহত ছাত্রের গাড়ীটানা ত্রিপুরা পাড়ার মহাস্মশানে দাহক্রিড়া শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে। 

মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ রশীদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, এঘটনায় একজন নিহত হয়েছে, অপর তিনজন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছে।