Opu Hasnat

আজ ২৪ মে বৃহস্পতিবার ২০১৮,

খাগড়াছড়িতে জাতীয় আইন সহায়তা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা খাগড়াছড়ি

খাগড়াছড়িতে জাতীয় আইন সহায়তা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

খাগড়াছড়ি পার্বত্য জেলায় জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‌্যালি শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮এপ্রিল) সকালে আদালত ভবনের সামনে বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন, পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে আদালত প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা ও দায়রা জজ রত্নেশ্বর ভট্টাচার্য ও জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম অংশগ্রহণ করেন।

পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে অফিসার্স ক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অফিসার ক্লাব অডিটরিয়ামে খাগড়াছড়ি জেলা জজ আদালত প্রাঙ্গণ এলাকায় জেলা ও দায়রা জজ এবং লিগ্যাল এইডের চেয়ারম্যান রত্নেশ্বর ভট্টাচার্য্যের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। 

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: জয়নাল আবেদীন, জেলা যুগ্ম জজ মোহাম্মদ খোরশেদুল আলম সিকদার, অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তার, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো: নোমান, মোরশেদুল আলম, পিপি এডভোকেট বিধান কানুনগো ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আশুতোষ চাকমাসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা, জাতীয় আইনগত সহায়তা কমিটির বিভিন্ন কার্যক্রম সর্ম্পকে জনগণকে অবহিতকরণে সংশ্লিষ্টদের উদ্যোগী হওয়ার আহ্বান জানান।

“উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ, লিগ্যাল এইডের সুফল পাচ্ছে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলায় পালিত হয়েছে ‘জাতীয় আইনগত সহায়তা দিবস।

অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কর্মকর্তা ও আইনজীবীসহ উন্নয়নকর্মীরা উপস্থিত ছিলেন।