Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

সরকার সমর্থক প্যানেল ১০, বিরোধী জোট ৪ পদে জয় জাতীয়

সরকার সমর্থক প্যানেল ১০, বিরোধী জোট ৪ পদে জয়

সারা দেশের আইনজীবীদের নিয়ন্ত্রণক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচনে সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) ১৪টি পদের মধ্যে ১০টি পদে জয়লাভ করেছে।
 
অপরদিকে বিএনপি-জামায়াত জোট সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ (নীল প্যানেল) পেয়েছে ৪টি পদে জয়।
সব কেন্দ্রের ফলাফল বার কাউন্সিলে পৌঁছানোর পর সংস্থার চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সময় নির্ধারণ করে আনুষ্ঠানিক ফল ঘোষণা করবেন।
 
বুধবার (২৬ আগস্ট) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বার কাউন্সিলের নির্বাচনে সারা দেশে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
 
অনানুষ্ঠানিক এ ফলাফলের পর সাদা প্যানেলের জয়ী প্রার্থী অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার সাংবাদিকদের বলেন, বিএনপি সমর্থিত আইনজীবীরা  বার কাউন্সিলের নেতৃত্বে থেকে একটি দলের এজেন্ডা বাস্তবায়ন করেছে। আইনজীবীদের কল্যাণমূলক কাজ করেনি। আমরা নতুন কমিটি করে আইনজীবীদের কল্যাণে নিয়োজিত থাকবো।
 
অপরদিকে নীল প্যানেলের জয়ী প্রার্থী খন্দকার মাহবুব হোসেন বলেন, আমরা এখনও আনুষ্ঠানিকভাবে এ নির্বাচনের ফলাফল পাইনি। তবে শুনেছি সাদা প্যানেল সংখ্যাগরিষ্টতা পেয়েছে। সরকার সমর্থিতরা যেভাবে আইনজীবীদের রঙিন স্বপ্ন দেখিয়েছেন সেটা বাস্তবায়ন হলে আমিও খুশি হবো। তবে সে স্বপ্ন কতটুকু বাস্তবায়ন হবে তা নিয়ে সন্দেহ রয়েছে।
 
সাদা প্যানেল: এ প্যানেল থেকে সাধারণ আসনে জয়ী হয়েছেন ব্যারিস্টার এম. আমীর-উল ইসলাম, আবদুল বাসেত মজুমদার, আবদুল মতিন খসরু ও জেড আই খান পান্না।

গ্রুপ আসনে কাজী নজিবুল্লাহ হিরু, এইচ আর জাহিদ আনোয়ার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, পারভেজ আলম খান, মো. ইয়াহিয়া ও মো. রেজাউল করিম জয়ী হয়েছেন।
 
নীল প্যানেল: এ প্যানেলের প্রার্থীরা সাধারণ আসনের ৩টি এবং গ্রুপ আসনের একটি পদে বিজয়ী হয়েছে।

সাধারণ আসন থেকে বিজয়ী হয়েছেন খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। গ্রুপ আসন থেকে জয় পেয়েছে কাইমুল হক।
 
আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার পরে ১৪ জন থেকে একজন সবার ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবেন।