Opu Hasnat

আজ ২৭ এপ্রিল শনিবার ২০২৪,

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টাসহ শীর্ষ নেতাদের নামে আবারো নাশকতার মামলা ঝিনাইদহ

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টাসহ শীর্ষ নেতাদের নামে আবারো নাশকতার মামলা

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি মোঃ মসিউর রহমানসহ জেলা ও উপজেলা পর্যায়ের আরো ২৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে সরকার উৎখাতের মামলা করা হয়েছে। বৃহস্পতিবার ঝিনাইদহ সদর থানার এসআই মোঃ মোহসীন তরফদার বাদী হয়ে মামলাটি করেন। এই নিয়ে গত দুই মাসে ঝিনাইদহে ৯টি মামলায় প্রায় পাঁচ শাতাধিক নেতাকর্মীর নামে মামলা করলো পুলিশ। সর্বশেষ বৃহস্পতিবার পুলিশের দায়েরকৃত মামলায় নতুন করে আসামী করা হয়েছে ঝিনাইদহ সদর উপজেলা চেয়ারম্যান এড আব্দুল আলীম ও হরিণাকুন্ডু উপজেলা চেয়ারম্যান এড এম এ মজিদকে। 

এদিকে বুধবার রাতে জেলা যুবদলের আহবায়ক আহসান হাবিব রনক, মীর ফজলে ইলাহী শিমুল ও আবুল বাশার বাঁশিসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, নাশকতার পরিকল্পনা করার সময় বিএনপির এই ৬ নেতাকে গ্রেফতার করা হয়। পুলিশ এ সময় ককটেল, লাঠি ও পেট্রোল বোমা জব্দ করেছে। গ্রেফতারকৃতদের স্বীকারোক্তি মোতাবেক অন্যান্যদের আসামী করা হয়। 

এদিকে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এড এম এ মজিদ জানান, একমাত্র ঝিনাইদহ ছাড়া দেশের কোন জেলায় এ ধরণের হয়রানী ও মিথ্যা মামলা আর গণগ্রেফতারের নজীর নেই। বিএনপির আইনজীবী ও ঝিনাইদহ আইনজীবী সমিতির সভাপতি এড মসিয়ার রহমান জানান, পুলিশ এ পর্যন্ত প্রায় পাঁচ’শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে। সব নেতাকর্মীই উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পরবর্তীতে নিম্ন আদালতে হাজির হয়ে অর্ন্তবর্তীকালীন জামিন নিয়েছে। নতুন করে আবারো ২৯ জনের বিরুদ্ধে সরকার উৎখাতের মামলা করা হয়েছে। আমরা আইনী ভাবেই পুলিশের মামলা মোকাবেলা করছি।