Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

ঝালকাঠিতে ৩৬৪ পিস ইয়াবা ও ৮২০ গ্রাম গাঁজা নিয়ে যুবলীগ-ছাত্রদল নেতাসহ আটক ৮ ঝালকাঠি

ঝালকাঠিতে ৩৬৪ পিস ইয়াবা ও ৮২০ গ্রাম গাঁজা নিয়ে যুবলীগ-ছাত্রদল নেতাসহ আটক ৮

ঝালকাঠিতে ডিবি ও থানা পুলিশের পৃথক অভিযানে জেলা ছাত্রদল নেতা জাহিদ হোসেনসহ ৬ জনকে আটক করা হয়েছে। এসময় তাঁদের কাছ থেকে ৩৬৪ পিস ইয়াবা ও ৮শ ২০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। বুধবার রাতে ঝালকাঠি ও নলছিটিতে এ অভিযান পরিচালনা করা হয়।  বৃহস্পতিবার আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে দুপুরে তাঁদেরকে আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। 

এরপূর্বে পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে জব্দকৃত মাদকদ্রব্য ও আটককৃতদের নিয়ে প্রেসব্রিফিং করেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার) মোঃ জাহাঙ্গির আলম। এসময় তিনি জানান, ডিবি পুলিশ পরিদর্শক মোঃ কামরুজ্জামান মিয়ার নেতৃত্বে ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে। বুধবার রাত সাড়ে ১০ টায় সদর উপজেলার নথুল্লাবাদ ইউনিয়নের হবিরকাঠি গ্রামের মেহেদী হাসান ওরফে হাসানাত এর বসতঘর থেকে মাদক ব্যবসায়ী বিকনা এলাকার মোঃ বাদল হোসেন খান’র ছেলে মনির খান(৩৫) ও তার কথিত বান্ধবী কিস্তাকাঠি আবাসনের মোঃ ফারুক হাওলাদারের  মেয়ে মোসাঃ ফারজানা আক্তার মীমকে আটক করা হয়। এসময় তাঁদের কাছ থেকে ১ লক্ষ ৭৯ হাজার টাকা মূল্যে ৩৫৮ পিস ইয়াবা ও ৫ হাজার টাকা মূল্যের ২৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এদের বিরুদ্ধে রাতেই সদর থানায় মামলা (নং-২২) দায়ের করা হয়। 

উদ্ধারকৃত মালামাল ও আটককৃতদের নিয়ে ফেরার পথে জেলা যুবলীগ নেতা মোঃ তরিকুল ইসলাম মিঠু এবং  জেলা ছাত্রদল নেতা ও জেলা বিএনপির সদস্য মোঃ জাহিদ হোসেনকে ৪ পিস ইয়াবাসহ আটক করা করে ডিবি। নলছিটি উপজেলার প্রতাপ এলাকা এদের আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে বৃহস্পতিবার সকালে নলছিটি থানায় মামলা (নং-১৮) দায়ের করা হয়। 

এছাড়াও শহরের কলাবাগান বেড়িবাধ এলাকায় অভিযান চালিয়ে ২ পিস ইয়াবাসহ পালবাড়ি এলাকার নরেশচন্দ্র শীলের পুত্র  প্রশান্ত চন্দ্র শীল ওরফে শান্তকে আটক করা হয়। রাত সাড়ে ৮ টার অভিযানে তাকে আটক করে রাতেই সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা (নং-২০) দায়ের করে ডিবি। 

অপরদিকে সদর থানার এএসআই মিঠুন, এএসআই বাপ্পী, এএসআই মিন্টু উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের দিয়াকুল এলাকায় অভিযান চালিয়ে পিরোজপুর জেলার স্বরুপকাঠি উপজেলা দূর্গাকাঠি এলাকার মকবুল হোসেন হাওলাদারের পুত্র শাওন হাওলাদার (২১) কে আটক করেন। বুধবার রাত সাড়ে ৯ টার এ অভিযানে তার কাছ থেকে সাড়ে ১১ হাজার টাকা মূল্যের ৫৭০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে রাতেই সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা (নং-২১) দায়ের করেছে থানা পুলিশ। এছাড়াও থানা পুলিশের অভিযানে ১ জন সাঁজাপ্রাপ্ত পলাতক আসামী এবং গ্রেফতারী পরোয়ানার আসামীকে আটক করা হয়। প্রেসব্রিফিংকালে উপস্থিত ছিলেন ডিবি পুলিশ পরিদর্শক মোঃ কামরুজ্জামান মিয়া, সদর থানার ওসি (তদন্ত) মোঃ আবু তাহের।