Opu Hasnat

আজ ১৯ অক্টোবর শুক্রবার ২০১৮,

মোরেলগঞ্জে অবৈধ বালি উত্তোলন ও পানি বিক্রেতার ৭০ হাজার টাকা জরিমানা বাগেরহাট

মোরেলগঞ্জে অবৈধ বালি উত্তোলন ও পানি বিক্রেতার ৭০ হাজার টাকা জরিমানা

বাগেরহাটের মোরেলগঞ্জে বিএসটিআই অনুমোদন ছাড়া পানি উৎপাদন ও বাজারজাতকরণের অভিযোগে ২০ হাজার টাকার জরিমানা আদায় করা হয়েছে। অপরদিকে একইদিনে পানগুছি নদীতে  অবৈধভাবে বালি উত্তোলনের সময় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলমগীর হুসাইন পৃথক পৃথক ভাবে এ জরিমানা আদায় করেন।

জানা গেছে, উপজেলার বলইবুনিয়া ইউনিয়নের দোনা এস এস সরকারী প্রাথমিক বিদ্যালয় সম্মুখে বেসরকারি সংস্থা আরআরএফ লবনাক্ত পানি মিষ্টিকরণ প্রকল্পের নামে বিএসটিআই অনুমোদন ছাড়াই পানি উৎপাদন ও বাজারজাতকরণ করছিল। আর এ অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার মো.কামরুজ্জাান অভিযান চালিয়ে বিষয়টি সত্যতা পেলে ভোক্তা অধিকার  আইনে এ প্রকল্পের দায়িত্বরত সুভাষ চন্দ্র চক্রকর্তীতে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে।

একইদিনে পানগুছি নদীর কাঠালতলা নামক স্থানে  অবৈধভাবে বালি উত্তোলনের সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.  আলমগীর হুসাইন অভিযান চালিয়ে বোট মালিক মাহিবুর রহমানকে বালুমহল ও মাটি উত্তোলন আইন-২০১০ এর ধারা মতে   ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন। মাহিবুর রহমান বাড়ি ঝালকাঠি জেলার রাজাপুর গ্রামের মৃত. নুরুল ইসলাম জোমাদ্দারের পুত্র।