Opu Hasnat

আজ ১৬ আগস্ট বৃহস্পতিবার ২০১৮,

পবায় নিরাপদ খাদ্য সুশাসন প্রকল্পের মতবিনিময় সভা অনুষ্ঠিত রাজশাহী

পবায় নিরাপদ খাদ্য সুশাসন প্রকল্পের মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহীর পবা উপজেলায় কর্মরত ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব এর পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য সুশাসন কল্পে ইস্যু ভিত্তিক প্রকল্পের উদ্যোগে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ এপ্রিল) সকালে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে উপজেলা লাইভস্টক অফিসার (ইউএলও)  মো. ইসমাইল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন  এডিশনাল ডিস্ট্রিক্ট লাইভস্টক অফিসার (এডিএলও) ড. জুলফিকার মো. আখতার হোসেন। 

দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ক্যাব রাজশাহীর পবা উপজেলায় প্রকল্পটি বাস্তবায়ন করছে।  

সভায় পোল্ট্রি সেক্টরে পবা উপজেলার বর্তমান চিত্র, পোল্ট্রি ফার্মে ব্যবহৃত খাদ্যের গুণগত মান, ফার্মে প্রক্রিয়াধীন ও বাজারে বিক্রয়াধীন পোল্ট্রি মুরগীর সম্ভাব্য স্বাস্থ্য ঝুঁকি, পোল্ট্রির খাদ্য প্রস্তুতকারী ও বিক্রেতাসহ খামারীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি কল্পে প্রয়োজনীয় করণীয় সম্পর্কে বিশদ আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেয় পবা উপজেলা কনজুমারস কমিটির সাধারণ সম্পাদক মো. ওয়াজেদ আলী খান, উপজেলা লাইভস্টক এসিস্ট্যান্ট মো. আব্দুর রাজ্জাক, ভেটেরিনারী ফিল্ড এ্যাসিস্ট্যান্ট সাবিনা খাতুন ও মো. আব্দুল ছালাম, মাঠ সমম্বয়কারী অমর ডি’কস্টা, মাঠ কর্মকর্তা মো. মহিদুল হাসান ও মো. মোজাম্মেল হক প্রমূখ।