Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর রবিবার ২০১৮,

কোটা বহাল রাখার দাবিতে মুক্তিযোদ্ধা সংসদের মিছিল ও স্মারকলিপি প্রদান মুক্তিবার্তাসুনামগঞ্জ

কোটা বহাল রাখার দাবিতে মুক্তিযোদ্ধা সংসদের মিছিল ও স্মারকলিপি প্রদান

সরকারি চাকরিতে কোটা বহাল রাখার দাবিতে মিছিল ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। 

বুধবার দুপুর সাড়ে ১২টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় প্রাঙ্গণ থেকে শহরে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের গিয়ে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের কাছে স্মারকলিপি দেন তারা।

স্মারকলিপি প্রদানের আগে শহরের আলফাত স্কয়ারে সমাবেশে বক্তব্য দেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল মোমেন, মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান চৌধুরী, বিনোদ রঞ্জন তালুকদার, আবদুল মতিন  প্রমুখ। 

বক্তারা বলেন, দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু মুক্তিযোদ্ধাদের সম্মান জানিয়ে সরকারি চাকরিতে এই কোটা পদ্ধতি চালু করেছিলেন। দেশের মুক্তিযোদ্ধারা এটাকে তাঁদের প্রতি সম্মান হিসেবে দেখেন। এখন এই কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতাবিরোধীরা ষড়যন্ত্র শুরু করেছে। এই আন্দোলনে স্বাধীনতাবিরোধী বিএনপির ও জামায়াতের ইন্দন আছে। এই আন্দোলন মুক্তিযুদ্ধের পক্ষের আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র। সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা রাখতে হবে। কারণ এই দেশ মুক্তিযোদ্ধাদের রক্তে অর্জিত হয়েছে।

এই বিভাগের অন্যান্য খবর