Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

বন্যায় ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠির সামর্থ বৃদ্ধির উপর শিখন কর্মশালা অনুষ্ঠিত সুনামগঞ্জ

বন্যায় ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠির সামর্থ বৃদ্ধির উপর শিখন কর্মশালা অনুষ্ঠিত

সুনামগঞ্জের হাওর এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠির সামর্থ বৃদ্ধির জন্য সহায়তা প্রকল্প ও হাওর প্রজেক্ট বাস্তবায়নের উপর শিখন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার সকাল ১১টায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও সেভ দ্যা চিলড্রেন বাংলাদেশের যৌথ বাস্তবায়নে  এবং ইউনাইটেড ন্যাশনের অর্থায়নে শহরের সার্কিট হাউজের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধিসহ গনমাধ্যমকর্মীরা অংশ নেন।

সিএনআর এস এর প্রকল্প সমন্বয়কারী মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে ও ওয়ার্ল্ড ভিশনের এরিয়া ম্যানাজান বিধুদান বিশ্বাসের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম। 

এছাড়া ও বক্তব্য রাখেন, জেলা জনস্বাস্থ্য বিভাগের কর্মকর্তা মোঃ মামুনুর রশিদ, ওয়ার্ল্ড ভিশনের মোঃ মণির হোসেন, ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুণা সিন্ধু তালুকদার, রফিনগর ইউপি চেয়ারম্যান মোঃ রেজুয়ান হোসেন খান, তাডল ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল কদ্দুছ ও সিএনআর এস এর প্রজেক্ট অফিসার মোঃ মোক্তার হোসেন প্রমুখ। 

জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম বলেন, অপার সম্ভাবনায় এই হাওরের জেলা সুনামগঞ্জ অল্পদিনেই সমৃদ্ধ জেলায় পরিণত হবে। এই জেলার প্রাকৃতিক সম্পদগুলোকে কাজে লাগানোর পাশাপাশি বিভিন্ন এনজিও সংস্থাগুলো যদি অবহেলিত মানুষজনের কল্যাণে পরিকল্পনা মাফিক এগিয়ে আসেন তাহলে এই অঞ্চলের মানুষ আর অবহেলিত থাকবে না । এজন্য সবার সমন্বিত উদ্যোগের কোন বিকল্প নেই বলে জানান। 

এই বিভাগের অন্যান্য খবর