Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

মোরেলগঞ্জে শিক্ষক কর্মচারীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন, ক্লাশ বর্জন বাগেরহাট

মোরেলগঞ্জে শিক্ষক কর্মচারীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন, ক্লাশ বর্জন

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার চিংড়াখালী ইউনিয়নের সিংজোড় বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানবন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা । 

সোমবার বিদ্যালয় চলাকলীন সময়ে তারা মানবন্ধন, বিক্ষোভ মিছিল ও ক্লাশ তালা লাগিয়ে লাগাতার ক্লাশ বর্জনের হুমকি দিয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান ও ওসি (তদন্ত) আলমগীর কবির ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

জানা গেছে, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র রোববার বিকেলে ওয়ার্ড যুবলীগ সভাপতি রাসেল মোল্লা ঐ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. শাহজাহান সিরাজ, সহকারী শিক্ষক অর্নিবান রায় ও দপ্তরী সাখাওয়াত হোসেনকে মারপিট করে। এ ঘটনার প্রতিবাদে পরের দিন বিদ্যালয়ের শিক্ষার্থীরা রাসেল মোল্লা সহ সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবিতে ক্লাস বর্জন করে মানববন্ধন  করে। মানববন্ধন চলাকালীন রাসেল মোল্লা আবারো শিক্ষকদের উপর চড়াও হলে শিক্ষক ও শিক্ষার্থীরা বিদ্যালয়ে তালা লাগিয়ে দিয়ে চলে যায়। 

উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান ও ওসি (তদন্ত) আলমগীর কবির শিক্ষকদের বিদ্যালয়ে নিয়ে আসতে সক্ষম হলেও শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে। এঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত শিক্ষার্থী লাগাতার ক্লাশ বর্জনের হুমকি দিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ মোতায়েন করা হয়েছে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরদার নূরউদ্দিন আহমেদ এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ম্যানেজিং কমিটির নির্বাচন মনোনয়নপত্র বিক্রি ও দাখিলকে কেন্দ্র করে মতবিরোধের জের ধরে এ হামলার ঘটনা ঘটানো হয়।