Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

পিরোজপুরে গৃহবধূ হত্যার দায়ে দুই জনের যাবজ্জীবন কারাদন্ড পিরোজপুর

পিরোজপুরে গৃহবধূ হত্যার দায়ে দুই জনের যাবজ্জীবন কারাদন্ড

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার এক গৃহবধূকে হত্যার অভিযোগে দুই জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সময় তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায় আরও ছয় মাসের দন্ড দেয়া হয়েছে। 

আজ সোমাবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসএম জিল্লুর রহমান এ দন্ডাদেশ প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামিদ্বয় হল উপজেলার হোতাখালী গ্রামের বাবুল হোসেনের ছেলে আল-আমিন সরদার ওরফে আকাশ (২৮) এবং উপজেলার জাহাঙ্গীর মৃধার মেয়ে মুকুল আক্তার (২৭)।  

মামলার নথিসূত্রে জানাযায়, ২০০৯ সালের ২১ নভেম্বর সন্ধ্যায় মঠবাড়িয়া উপজেলার চিত্রা গ্রামের ফারুক ফরাজীর স্ত্রী মমতাজ বেগমকে (২০) কে আল-আমিন ও মুকুল আক্তার জরুরী একটি কাজের কথা বলে তাদের পাশ্ববর্তী ভান্ডারিয়া উপজেলার গোলবুনিয়া গ্রামের কাদের হাওলাদারের ধান ক্ষেতে নিয়ে যায়। এর পর সেখানে তাকে শ্বাসরোধ করে হত্যা করে। এ ঘটনায় মমতাজের স্বামী একই বছরের ২২ নভেম্বর বাদী হয়ে হত্যা মামলা দায়ের করলে পুলিশ আল-আমিন ও মুকুলকে গ্রেপ্তার করে। এ ঘটনায় মামলার তদন্ত কর্মকর্তা গত ২০১০ সালের ০৮ ফেব্রুয়ারীতে আসামীদের বিরুদ্ধে আদালতে চাজর্শিট দাখিল করে এবং সোমবার এ রায় ঘোষনা করে। রায়ের সময় আসামীরা পলাতক ছিল। বাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জহিরুল ইসলাম।