Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

দুর্গাপুরে দীর্ঘ ৫বছরেও উদঘাটন হয়নি মুক্তিযোদ্ধা জালাল তালুকদার হত্যা রহস্য নেত্রকোনা

দুর্গাপুরে দীর্ঘ ৫বছরেও উদঘাটন হয়নি মুক্তিযোদ্ধা জালাল তালুকদার হত্যা রহস্য

নেত্রকোনার দুর্গাপুরে সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদার ২০১২ সালের ২৫সেপ্টেম্বর নিজ বাসভবনের শয়নকক্ষে মাথায় গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়ার দীর্ঘ ৫বছর পার হলেও এখনো উদ্ধার হয়নি সঠিক মৃত্যুরহস্য।  

এ নিয়ে জালাল তালুকদার গত্যার প্রতিবাদ পরিষদের উপদেষ্টা প্রভাষক মোঃ লিয়াকত আলী রবিবার এ প্রতিনিধি কে বলেন, আজকেও এ মামলার তারিখ ছিলো, নানা কারনেই নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সাবেক এমপি মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদার হত্যা রহস্য প্রায় ৫বছর পেরুলেও এখনো উদ্ধার হয়নি। নেত্রকোনা পুলিশ, ময়মনসিংহের সিআইডি ও ডিবি পুলিশ মামলাটি দুই দুইবার তদন্ত করলেও সঠিক সিদ্ধান্ত না আসায় আসামীরা ঘুরে বেড়াচ্ছে। 

মামলার কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায়, জালাল উদ্দিন তালুকদারের ছেলে শাহ্ কুতুব উদ্দিন তালুকদার রুয়েল ২০১২ সালের সেপ্টেস্বরে বাবাকে হত্যার অভিযোগ এনে দুর্গাপুর থানায় হত্যা মামলা দায়ের করেণ। এতে সৎ মা আয়শা বেগম ও তার ছেলে ভাই মাসুদ ইকবালকে আসামী দেওয়া হয়। নানা কারনে আসামীদের মামলার অভিযোগ থেকে অব্যাহতির সুপারিশ করা হলেও পরবর্তিতে বাদী রুয়েল আদালতে নারাজি দেন। বর্তমানে মামলাটি নেত্রকোনার দুর্গাপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে চলমান রয়েছে। 

এ ব্যপারে বিবাদী পক্ষের আইনজীবি এ্যাড নজরুল ইসলাম খান জানান, হাই কোর্ট্ররে নির্দেশে মামলাটির জুডিসিয়াল তদন্ত চলছে। এদিকে মামলার বাদী পক্ষের আইনজীবি এ্যাড: আব্দুর রহমান একই তথ্য জানিয়ে বলেন, অল্প সময়ের মধ্যেই হাইকোর্ট জুডিসিয়াল তদন্ত শেষ করার নির্দেশ দেন। কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেলেও এখনো জুডিসিয়াল তদন্ত চলছে। 

বর্তমান অবস্থার প্রেক্ষিতে এলাকার সাধারণ মানুষ ও জালাল তালুকদার হত্যার প্রতিবাদ পরিষদ, তাঁদের প্রান প্রিয় নেতা বীর মুক্তিযোদ্ধা জালাল তালুকদার হত্যার ন্যায় বিচার চেয়ে মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।