Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

ফরিদপুরে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধুর ১৪৮তম আবির্ভাব উৎসব শুরু কাল থেকে ফরিদপুর

ফরিদপুরে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধুর ১৪৮তম আবির্ভাব উৎসব শুরু কাল থেকে

“নেমেছে ধুলার তলে হীন পতিতের ভগবান” ভক্তের কথার সুন্দর বানীর মধ্যে দিয়ে ফরিদপুরে শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধুসুন্দরের ১৪৮ তম আবির্ভাব উৎসব শুরু হচ্ছে সোমবার থেকে। এ উপলক্ষে সোমবার বিকাল ৫টায় শ্রীমদ্ভাগবত পাঠের মধ্যে দিয়ে শুরু হবে ফরিদপুরে হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। যা শেষ হবে ১লা মে মঙ্গলবার কুঞ্জভঙ্গ, নগরকীর্ত্তন, জলকেলী ও মহোৎসবের মধ্যে দিয়ে।       

এ ব্যাপারে বাংলাদেশে মহানাম সম্প্রদায়ের সভাপতি কান্তি বন্ধু ব্রক্ষচারী সাংবাদিকদের জানান, শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধুসুন্দরের ১৪৮ তম আবির্ভাব উৎসব উপলক্ষে নয় দিন ব্যাপী ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এরমধ্যে ২৭ এপ্রিল শুক্রবার এক ধর্মীয় আলোচনার আয়োজন করা রয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন ও ভারতীয় দূতাবাসের পলিটিক্যাল সেক্রেটারী মিঃ রাজেশ ইউকি। 

তিনি জানান, এছাড়াও ৩০ এপ্রিল শ্রী শ্রী রাধা গোবিন্দের অষ্টকালীন লীলা কীর্ত্তন পরিবেশন করা হবে। এদিকে এ অনুষ্ঠানকে সামনে রেখে মহিম স্কুলের আঙ্গিনার মাঠে নয় দিনব্যাপী গ্রামীন পল্লী মেলার আয়োজন করা হয়েছে।