Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

কালকিনিতে ব্লকের ড্রেন ভাঙ্গার প্রতিবাদে চাষীদের বিক্ষোভ মাদারীপুর

কালকিনিতে ব্লকের ড্রেন ভাঙ্গার প্রতিবাদে চাষীদের বিক্ষোভ

পূর্ব শত্রুতার জের ধরে মাদারীপুরের কালকিনিতে সাধারন কৃষকদের সুবিধার্থে নির্মিত একটি ইরি ব্লকের ড্রেন রাতের আধাঁরে ভেঙ্গে ফেলেছে দূর্বৃত্তরা। এতে করে ওই ব্লকের সকল চাষীরা ধান চাষ নিয়ে চিন্তিত হয়ে পরেছেন। এ ঘটনার প্রতিবাদে আজ রোববার দুপুরে ওই এলাকার চাষীরা বিক্ষোভ সমাবেশ করেছেন।

জানাগেছে, উপজেলার নবগ্রাম এলাকার বেতগ্রামে ইরি ব্লকের জন্য ইউপি সদস্য দিপক সরকারে মাধ্যমে এলজিএসপির আওতায় ১লক্ষ ২২হাজার টাকা মুল্যের একটি ড্রেন নির্মান করা হয়। কিন্তু পূর্ব শত্রুতার জের ধরে ওই ড্রেনটি শুক্রবার দিবাগত রাতে সম্পুর্নরুপে ভেঙ্গে ফেলেছে দূর্বৃত্তর। এ ঘটনার প্রতিবাদে এলাকার ধান চাষী ও বিভিন্ন শ্রেনী পেশার লোকজন বিক্ষোভ সমাবেশ করেন। বিষয়টি নিয়ে ওই এলাকার চাষীদের মাঝে চরম উত্তেজনা দেখা দেয়। পরে খবর পেয়ে ইউপি চেয়ারম্যান বিভুতি ভুষন বাড়ৈ পরিস্থিতি শান্ত করেন।

ড্রেন নির্মানে দায়িত্ব প্রাপ্ত ইউপি সদস্য দিপক সরকার কান্না জরিত কন্ঠে বলেন, পূর্ব শত্রুতার জের ধরে এ ড্রেনটি ভেঙ্গে ফেলা হয়েছে। এতে করে চরম ক্ষতিগ্রস্তের মুখে পরেছি আমরা স্থানীয় চাষীরা।

ধান চাষী অশোক ও লিটুসহ বেশ কয়েকজন বলেন,  ব্লকে নির্মিত ড্রেনটি ভেঙ্গে ফেলায় আমরা চরম বিপাকে পরেছি।

নবগ্রাম ইউপি চেয়ারম্যান বিভুতি ভুষন বাড়ৈ বলেন, বিষয়টি আসলে নেক্কারজনক। আমি খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি।

এ ব্যাপারে উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা প্রমথ রঞ্জন ঘটক বলেন, বিষয়টির ব্যাপারে আমি শুনেছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।