Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশের ২০ রাউন্ড গুলি

লোহাগড়া আবারও অশান্ত, স্কুল ছাত্রীসহ গুলিবিদ্ধ ৫, নিহত ১ নড়াইল

লোহাগড়া আবারও অশান্ত, স্কুল ছাত্রীসহ গুলিবিদ্ধ ৫, নিহত ১

এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে নড়াইলের লোহাগড়া উপজেলার পারমলি­কপুর গ্রামে দুইপক্ষের সংঘর্ষে আবুল খায়ের মৃধা (৩৮) নিহত হয়েছেন। শনিবার (২১ এপ্রিল) সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়। খায়ের পারমলি­কপুরের মোয়াজ্জেম হোসেন মকিম মৃধার ছেলে। এ ঘটনায় পাঁচজন গুলিবিদ্ধ এবং দু’জন দেশিয় অস্ত্রের কোপে জখম হয়েছে। 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, আধিপত্য বিস্তার নিয়ে লোহাগড়ার পারমলি­কপুর গ্রামে দীর্ঘদিন ধরে ঠাকুর ও মৃধা গ্রুপের মধ্যে দ্বন্দ্ব-সংঘাত চলে আসছিল। এর জের ধরে শনিবার সকালে ঠাকুর গ্রুপের লোকজন মৃধা গ্রুপের লিটু (৫০) ও আকরামকে (৪৫) কুপিয়ে মাতাত্মক জখম করে বলে অভিযোগ পাওয়া যায়। পরে মৃধা গ্রুপের লোকজন ঠাকুর গ্রুপের খায়েরকে (৩৮) কুপিয়ে গুরুতর জখম করে। আহত খায়েরকে ঢাকার নেয়ার পথিমধ্যে ফরিদপুরে মারা যান। 

এদিকে পারমলি­কপুর গ্রামের তৃতীয় শ্রেণির ছাত্রী পিংকি খানমসহ আনিস, রিয়াজুল ঠাকুর, নিয়ন ও সজীব শেখ শটগানের গুলিতে আহত হয়েছেন। আহতদের শরীরের বিভিন্ন স্থানে গুলি লেগেছে। আহতরা জানান, পুলিশের গুলিতে তারা আহত হয়েছেন। অবশ্য পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে। আহতদের প্রথমে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠানো হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫জনকে আটকের বিষয় নিশ্চিত করেছে পুলিশ।

লোহাগড়া থানার ওসি শফিকুল ইসলাম জানান, এলাকায় আধিপত্য নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২০ রাউন্ড শটগানের গুলি ছুঁড়ে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।