Opu Hasnat

আজ ১৭ অক্টোবর বুধবার ২০১৮,

কারাগারে খালেদা জিয়ার অবস্থা প্রচণ্ড খারাপ : রিজভী রাজনীতি

কারাগারে খালেদা জিয়ার অবস্থা প্রচণ্ড খারাপ : রিজভী

বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ এবং এতটাই অসুস্থ যে পরিবারের সদস্যদের সাথে কারা কার্যালয়ে পর্যন্ত এসে দেখা করতে পারেননি।

তিনি অভিযোগ করে বলেছেন, ‘আমরা (বিএনপি) গত কয়েক দিন ধরে বেগম খালেদা জিয়ার অবনতিশীল স্বাস্থ্যের বিষয়ে অবহিত করেছি। আজ বিকেলে দেশনেত্রীর পরিবারের সদস্যরা তাঁর সাথে কারাগারে দেখা করতে গেলে বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ থাকার কারণে তাদের সাথে কারা কার্যালয়ে দেখা করতে পারেননি। আমরা দেশনেত্রীর অসুস্থতার বিষয়ে কারা কর্তৃপক্ষের অবহেলা ও গড়িমসি নিয়েও বারবার গণমাধ্যমের মাধ্যমে অবহিত করেছি। কিন্তু কারা কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো সাড়া দেয়নি। বরং কারা কর্তৃপক্ষ দেশনেত্রীকে নিয়ে সরকারের অশুভ পরিকল্পনা বাস্তবায়ন করার সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে।’ 

শুক্রবার (২০ এপ্রিল) রাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আবারও বিএনপির পক্ষ থেকে অবিলম্বে বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে তাঁর সুচিকিৎসার জন্য তাঁর পছন্দানুযায়ী ইউনাইটেড হাসপাতালে ভর্তি করার জোর দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ফরহাদ হালিম ডোনার, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, কৃষকদলের সহ-দপ্তর সম্পাদক এসকে সাদী প্রমুখ।