Opu Hasnat

আজ ১৭ অক্টোবর বুধবার ২০১৮,

বাংলাদেশ ছাত্রলীগ সুনামগঞ্জ জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত সুনামগঞ্জ

বাংলাদেশ ছাত্রলীগ সুনামগঞ্জ জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত

২৪ বছর পরে বাংলাদেশ ছাত্রলীগ সুনামগঞ্জ জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক এ এস এম জাকির হোসাইন। 

দুপুর ১২টায় মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের আহবায়ক মোঃ আরিফুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ। 

সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইল।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল হুদা মুকুট, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন, পৌরসভার নবনির্বাচিত মেয়র নাদের বখত, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের  সাবেক সভাপতি নজরুল বখত, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দারুস সালাম শাকিল। 

এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এডভোকেট নান্টু রায়, এডভোকেট হায়দার চৌধুরী লিটন, জেলা আওয়ামীলীগের প্রথম সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোঃ আব্দুল করিম, মানব সম্পদ বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, শ্রম বিষযক সম্পাদক এডভোকেট আজাদুল ইসলাম রতন, সদস্য মলয় চক্রবর্তী রাজু, সদস্য অমল কান্তি কর, আসাদুজ্জামান সেন্টু, সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর আহমদ, সিনিয়র সদস্য ও সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু, সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস, সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল, সাধারন সম্পাদক হাজী মাজহারুল ইসলাম প্রমুখ।
 
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ বলেন ১৯৪৮ সালে বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়েছিল। স্বাধীনতা পূর্ববর্তী ও পরবর্তী স্বাধীনতা সংগ্রামে জাতির পিতার ডাকে ৫২ ’র ভাষা আন্দোলন, ৭১’র নির্বাচন, ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট জাতির পিতা স্বপরিবারে নিহত হওয়ার পর তার সুযোগ্য উত্তরসূরী আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার বিভিন্ন আন্দোলন সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগের গৌরবউজ্জল ইতিহাস রয়েছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীদিনের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনিমার্ণে এবং স্বাধীনতা বিরোথী বিএনপি জামায়াত শিবিরের যেকোন ধরনের অপতৎপরতা প্রতিহত করতে ছাত্রলীগের সকল নেতাকর্মীদের ভেদাভেদ ভূলে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান নেতৃবৃন্দরা।  

বিশেষ অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল হুদা মুকুট বলেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ একটি উন্নত সমৃদ্ধ দেশে প্রবশে করেছে। তাই এই উন্নয়নের ধারা আরো এগিয়ে নিতে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি জামায়াত শিবিরের অপতৎপরতা ও ষড়যন্ত্র রুখে দিতে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার আহবান জানান। তিনি আরো বলেন আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জের ৫টি আসনে জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন দিতে প্রধানমন্ত্রীর নিকট আহজান জানান। 

এ রিপোর্ট লিখা পর্যন্ত জেলা ছাত্রলীগের কমিটির ঘোষনা করা হয়নি।