Opu Hasnat

আজ ২৪ এপ্রিল বুধবার ২০২৪,

কালকিনিতে আত্মসাৎকৃত টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ মাদারীপুর

কালকিনিতে আত্মসাৎকৃত টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ

গ্রাহক ও কর্মীদের সাথে প্রতারনার আশ্রায়ন নিয়ে মাদারীপুরের কালকিনিতে মোঃ মনিরুজ্জামান নামের এক এনজিও মালিক গ্রাহকের প্রায় ২০ কোটি টাকা আত্মসাৎ করে এলাকা ছেড়ে লাপাত্তা দিয়েছেন। এনজিওটি অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে সর্বশান্ত করেছেন দরিদ্র মানুষদের। ওই মালিক হঠাৎ করে পালিয়ে যাওয়ায় চরম বিপাকে পরেছেন গ্রাহক ও মাঠ কর্মীরা। এদিকে কোন উপায়ন্ত না পেয়ে আত্মসাৎকৃত টাকা ফেরতের দাবিতে আজ শুক্রবার সকালে এনজিও ডে-নাইট পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের মাঠ কর্মীরা ও গ্রাহকরা বিক্ষোভ সমাবেশ করেছেন। 

জানাগাছে, উপজেলার এনায়েতনগর এলাকার দরিচর গ্রামের মনিরুজ্জামান তার এলাকায় গত ২০০৭ইং সালে ডে-নাইট পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন নামে একটি এনজিও অফিস গড়ে তোলেন। সেখানে তিনি অর্ধশতাধিক কর্মী নিয়োগ দেন। গ্রাহকদের দৃষ্ঠি আকর্ষন ও আস্থা অর্জনের জন্য তিনি ওই গ্রামে নির্মান করেন একটি বিলাশ বহুল বাড়ি। এ বাড়িতে বসেই এনজিওর সকল কার্যক্রম চালাতেন মালিক মনিরুজ্জামান। অধিক মুনাফা পাওয়ার প্রলোভন দেখিয়ে প্রায় ১০ হাজার গ্রাহকদের কাছ থেকে প্রায় ২০ কোটি টাকা হাতিয়ে নিয়ে গত ১০ এপ্রিল এলাকা থেকে চম্পট দিয়েছেন মালিক মনিরুজ্জামান। গ্রাহক ও মাঠ কর্মীদের সাথে এ প্রতারনার প্রতিবাদে ও আত্মসাৎকৃত টাকা ফেরতের দাবিতে এনজিও অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ করা হয়।

এ বিষয় নূরনাহারসহ বেশ কয়েকজন গ্রাহক অভিযোগ করে বলেন, মালিক মনিরুজ্জামান প্রতারনা করে আমাদের কোটি-কোটি টাকা নিয়ে এলাকা ছেড়ে পালিয়েছেন। আমর আমাদের টাকা ফেরত চাই।

মাঠ কর্মী জসিমউদিন, বেলায়েত, রিপন ও সেফালীসহ বেশ কয়েকজন বলেন, আমরা গ্রাহকদের কাছ তকে কোটি-কোটি টাকা উত্তোলন করে আমাদের মালিক মনিরুজ্জানের কাছে অফিসের মাধ্যমে জমা দিয়েছি। কিন্তু সমস্ত টাকা নিয়ে মনিরুজ্জামান হঠাৎ আমাদের না জানিয়ে স্ব পরিবারে উধাও হয়েছে।

এ বিষয় অভিযুক্ত মালিক মনিরুজ্জামানের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা প্রমথ রঞ্জন ঘটক বলেন, আমি সকল খোঁজখবর নিয়েছি। ঘটনা সঠিক।