Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

জামালগঞ্জ চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেনের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ সুনামগঞ্জ

জামালগঞ্জ চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেনের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় গত পিএসসি পরীক্ষায় সবচেয়ে ভালো ফলাফল গ্রহনকারী বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান “চাইল্ড কেয়ার কিন্ডারগার্টেন’র ২০১৭ সালের অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় বৃত্তি প্রাপ্তদের বাংলাদেশ কিন্ডার গার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল ফাউন্ডেশনের উদ্যোগে সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার বেলা ১১ টায় চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেনের হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কিন্ডার গার্টেনের পরিচালনা কমিটির সভাপতি মো: আবুল হাসেম। ভাইস প্রিন্সিপাল খাইরুল কবির চৌধুরী এসদোহা’র সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, কিন্ডার গার্টেন অধ্যক্ষ ফখরুল আলম চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বীরমুক্তি যোদ্ধা মো: অব্দুর রশিদ, জামালগঞ্জ প্রেসক্লাব সেক্রেটারী তৌহিদ চৌধুরী প্রদীপ, অভিবাবক সদস্য শাহেলা পারভীন, কাঞ্চি বেগম। অন্যারের মাঝে বক্তব্য রাখেন স্কুল শিকিক্ষা মাখসুদা আক্তার রুণী, রাশেদা আক্তার, ফরিদা আক্তার, শিউলী দেবনাথ, প্রমি সুলতানা, পিংকি তালুকদার, শিক্ষার্থী ইসরাত জাহান প্রমি, অনিসুর রহমান, নৌরিন জাহান নুহা প্রমুখ। 

শুভেচ্ছা বক্তব্যে কিন্ডাগার্টেন প্রিন্সিপাল ফখরুল আলম চৌধুরী বলেন, শিক্ষার্থীদের প্রাইভেট পড়ার প্রযোজন নেই। নিয়মিত বিদ্যালয়ে আসা ও সময়মতো বাড়িতে গুরুত্ব সহকারে লেখাপড়ার করলে ফলাফল ভালো হওয়ারই কথা। সেই ক্ষেত্রে চাইল্ড কেয়ার কিন্ডারগার্টেনের শিক্ষার্থীদের ক্লাশেই প্রতিদিনের পড়া শিখানোর প্রচ্চেষ্টা করা হয়। বক্তারা বলেন, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নের জন্য এই বিদ্যালয় অতীতে উপজেলার সকল বিদ্যালয়ের মাঝে সর্বোচ্ছ ফলাফল করে সুনাম অর্জন করেছে। সকল শিক্ষকরাই এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভালো ফলাফলের জন্য নিরলশ ভাবে দায়ীত্ব শীলতার সাথে কাজ করেছেন। শিক্ষার গুণগত মানোন্নয়নের জন্য শিক্ষকদেরকে আরো দায়িত্বশীল ও সচেতন হতে হবে। কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসার জন্য উৎসাহিত করা ও নিজেরা সব সময় পাঠ দানের ক্ষেত্রে আরো বেশী করে মনোযোগী করে তুলতে হবে। যারা যার অবস্থান থেকে দেশের জন্য কাজ করে যেতে হবে। সব কাজ থেকে লাভের আশা না করে মানুষের কল্যানে নিজেকে নিয়োজিত রাখতে হবে। সবার সমন্বিত প্রচেষ্টায় আমাদের এই দেশ কে আরো এগিয়ে নিয়ে যেতে হবে। শিক্ষা অর্জনের পাশাপাশি খেলা-ধুলা ও সাংস্কৃতিক বিষয়েও শিক্ষার্থীদের এগিয়ে নিতে আহবান জানান। 

এই বিভাগের অন্যান্য খবর