Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

কুষ্টিয়ায় বাজার দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ কুষ্টিয়া

কুষ্টিয়ায় বাজার দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাশগ্রাম বাজার দখলকে কেন্দ্র করে আধিপত্য নিয়ে সংঘর্ষে ঘরবাড়ী ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। আজ বুধবার (১৮ এপ্রিল) সকালে বাশগ্রামে এ হামলার ঘটনা ঘটে। 

স্থানীয় সুত্রে জানা যায়, বাশগ্রাম বাজার নিয়ে স্থানীয় প্রভাবশালী প্রফেসার আলী হোসেন ও চেয়ারম্যান আলাউদ্দিন আহম্মেদ জামাল সরকার গ্রুপের মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। এবার আলী গ্রুপ বাশগ্রামের ইজারা পেলে জামাল সরকারের গ্রুপের জমিতে বাজার লাগার জন্য চেষ্টা করে। কিন্তু জামাল সরকারের লোকজন জমি না দিলেও আলী প্রফেসার ইজারা পাওয়ায় তারা জোরকরে জমি দখল করে বাজার লাগাবে। 

এ নিয়ে বেশ কয়েক দিন ধরে বিরোধ চলে আসছিল। বুধবার সকালে জামাল সরকার গ্রুপের আজম আলী ও মিজানুর রহমান বাজারে আসলে আলীর লোকজন দেশীয় অস্ত্রসজ্জিত হয়ে তাদের ধাওয়া করে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। পরে পরিস্থিতি শান্ত হলে জামাল সরকার পক্ষের লোকজন যার যার কর্মস্থলে চলে গেলে আলী প্রফেসারের লোকজন দেশীয় অস্ত্রসজ্জিত হয়ে জামাল সরকার সেন্টু বিশ্বাস, হানা, মানা, আক্তার, তাহাজ্জত, পচার বাড়ীসহ বেশকয়েকটি বাড়ী ভাংচুর লুটপাট করে। 

এ ব্যাপারে আলী প্রফেসারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আপনারা যা শুনেছেন তা কিছুটা সত্য। 

তবে জামাল সরকার জানান, তাদের উপর আলীসহ তার লোকজন আর্তকিংত হামলা চালায়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুনরায় যাতে আর সংঘর্ষ না ঘটে সেকারনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

কুমারখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।