Opu Hasnat

আজ ২২ জুলাই রবিবার ২০১৮,

চট্টগ্রামে ১ লাখ ২৯ হাজার পিস ইয়াবাসহ আটক ৪ চট্টগ্রাম

চট্টগ্রামে ১ লাখ ২৯ হাজার পিস ইয়াবাসহ আটক ৪

চট্টগ্রামে পৃথক অভিযানে ১ লাখ ২৯ হাজার ৮’শ পিস ইয়াবাসহ ৪ জনকে আটক করা হয়েছে। রোববার দিবাগত রাতে জেলার মিরসরাইয়ে ও সোমবার ভোরে নগরীর কোতোয়ালী থানা এলাকায় র‌্যাব-৭ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পৃথক অভিযান চালিয়ে ইয়াবাসহ তাদের আটক করে।  

র‌্যাব সূত্রে জানা গেছে, রোববার দিবাগত রাতে র‌্যাবের স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল ফাহিমের নেতৃত্বে  জেলার মিরসরাইয়ের নিজামপুর রিদোয়ান ফিলিং স্টেশন এলাকায় একটি চেকপোস্ট বসানো হয়। এ সময় চট্টগ্রাম থেকে ঢাকামুখী একটি মাইক্রোবাসের গতিবিধি সন্দেহ হলে র‌্যাবের পক্ষ থেকে থামানোর সংকেত দেয়া হয়। এসময় চেকপোষ্ট অতিক্রম করে মাইক্রোবাস থামিয়ে দুই ব্যক্তি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাদের ধাওয়া করে আটক করা হয়। এছাড়া মাইক্রোবাসে থাকা এক লাখ ২৪ হাজার চারশ পিস ইয়াবা ও তা বহনকারী মাইক্রোবাসটি জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৬ কোটি ২২ লাখ টাকা। আটককৃতরা হচ্ছে- ঢাকা জেলার সাভার উপজেলার আমিন মিয়ার পুত্র বিপ্লব (৩২) ও কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার আবু তাহেরের পুত্র সুমন মিয়া (২৮)।

অপরদিকে, নগরীর কোতোয়ালি থানার ব্রিজঘাট এলাকা থেকে সোমবার ভোর রাতে  পায়ুপথে লুকিয়ে প্রায় ছয় হাজার ইয়াবা পাচারের সময় দুই ব্যক্তিকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রো অঞ্চলের সদস্যরা। গ্রেপ্তার রশিদ আহম্মেদ (৬০) ও ফরিদ আহম্মেদের (৫২) বাড়ি টেকনাফের নোয়াখালী পাড়া।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রো-উপ অঞ্চলের উপ-পরিচালক শামীম আহমেদ জানান, গ্রেপ্তার দুই ব্যক্তি পায়ুপথে ইয়াবা নিয়ে টেকনাফ থেকে চট্টগ্রাম এসেছিলেন। শাহ আমানত সেতু এলাকায় বাস থেকে নেমে রিকশা করে আসার সময় ব্রিজঘাট এলাকায় তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তারা পায়ুপথে লুকিয়ে ইয়াবা পাচারের কথা স্বীকার করেন।তাদের কাছ থেকে পাঁচ হাজার ৮০০ ইয়াবা উদ্ধার করা হয়। ঐ দুইজন আগেও ইয়াবা নিয়ে কক্সবাজারে গ্রেপ্তার হয়েছিল।