Opu Hasnat

আজ ১৯ জুলাই বৃহস্পতিবার ২০১৮,

বিএনপির রঙিন খোয়াব পাতালে গেছে : সেতুমন্ত্রী জাতীয়

বিএনপির রঙিন খোয়াব পাতালে গেছে : সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রঙিন খোয়াব পাতালে গেছে। তারা শুধু খোয়াবই দেখবে; আন্দোলন আর হবে না। আন্দোলনের আওয়াজ দিয়ে লাভ হবে না। মানুষ এখন নির্বাচনমুখী।
 
আজ (১৬ এপ্রিল) রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে বিআরটিএর ভ্রাম্যমান আদালত কার্যক্রম পরিদর্ষন শেষে ‘বিএনপি আবারও নির্বাচনকেন্দ্রিক আন্দোলনের ঘোষণা দিয়েছে’ এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
 
মন্ত্রী বলেন, এরই মধ্যে সেমিফাইনাল খেলা শুরু হয়েছে। সামনে আরও পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন রয়েছে। এরপরই জাতীয় নির্বাচন। আপনারা ফাইনাল খেলতে প্রস্তুত নিন।
 
বর্তমানে সংসদে বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের জোট নিয়ে মন্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এরশাদ সাহেব জাতীয় পার্টির চেয়ারম্যান। কে কতো আসন পাবে, সেটা আলোচনার মাধ্যমে নির্ধারণ করা হবে। এটা প্রকাশ্যে না বলাই ভালো। আর কতোগুলো মন্ত্রণালয়! এর জন্য তো আগে নির্বাচনে জয়লাভ করতে হবে। তারপর না নয় কে কটি মন্ত্রণালয় পাবে, সে বিষয়ে আলোচনা করা যাবে।
 
তাহলে কি আগামী জাতীয় নির্বাচনে আবারও জাতীয় পার্টির সঙ্গে জোট বাধবে আওয়ামী লীগ? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, জোট হবে কি হবে না, সেটা তো এখনই বলা যায় না। নির্বাচনের আগে আলাপ আলোচনা হবে, তারপর আমরা চিন্তা করবো কার সঙ্গে জোট করা যাবে।
 
তবে, নির্বাচিত হতে পারবে না এমন প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে না বলে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জনগণের কাছে গ্রহণযোগ্য প্রার্থীদের এমনকি আওয়ামী লীগেরও গ্রহণযোগ্য প্রার্থীদের আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নমিনেশন দেয়া হবে।