Opu Hasnat

আজ ২২ জুলাই রবিবার ২০১৮,

দিনাজপুর সেক্টর সদর বিজিবি ও ৪২ বর্ডার গার্ডের নববর্ষ উদযাপন দিনাজপুর

দিনাজপুর সেক্টর সদর বিজিবি ও ৪২ বর্ডার গার্ডের নববর্ষ উদযাপন

প্রতিবারের ন্যায় এবারও সেক্টর সদর বিজিবি দিনাজপুর ও ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর  আয়োজনে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ- ১৪২৫ উদযাপন করেছে। কর্মসূচীর মধ্যে  ছিলো ১৪ই এপ্রিল শনিবার সকালে ৭ বিজিবি সদর সেক্টর মাঠে পান্তা-ভাত উৎসব, বৈশাখী মেলা, বিভিন্ন প্রকার খেলা-ধুলার আয়োজন, প্রতিযোগিতা. সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার  বিতরন করা হয়। 

উক্ত অনুষ্ঠানে ৪২ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ মাহবুবু মোর্শেদ পিএসসি, উপ-অধিনায়ক মেজর মোঃ শহিদুল্লাহ, অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর এ.এস.এম রবিউল হাসান, র‌্যাব ১৩ দিনাজপুরের কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব, বিজিবির কর্মকর্তা ও সৈনিক সদস্য এবং তাদের পরিবারের সকল সদস্যবৃন্দ উপস্থিত  ছিলেন। 

অনুষ্ঠানের শুরুতে ফিতা কাটা, ফুল দিয়ে বরণ, ফেষ্টুন-বেলুন, কবুতর উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করা হয়। বিজিবির সেক্টর মাঠে বিভিন্ন বিওপির নিজস্ব ষ্টল ছাড়াও বিজিবি পরিচালিত উচ্চ বিদ্যালয় ও প্রাইমারি স্কুলের ষ্টল অংশ নেয়। এসময় ৪২ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ মাহবুবু মোর্শেদ পিএসসি, উপ-অধিনায়ক মেজর মোঃ শহিদুল্লাহ, অতিরিক্ত পরিচালক(অপারেশন) মেজর এ.এস.এম রবিউল হাসান মেলার বিভিন্ন ষ্টল গুলি পরিদর্শন করেন। 

এছাড়াও ৪২ বিজিবি’র আওতাধীন ১৯টি সীমান্ত চেক পোস্টে দুই দেশের সীমান্ত রক্ষিদের মাঝে মিষ্টি ও ফুলেল শুভেচ্ছা দেয়া হয়। এর মধ্যে দিনাজপুর সদর, বোচাগঞ্জ, বিরল, রানীশংকৈল, পীরগঞ্জ, হরিপুরসহ মোট ১৯টি বিওপির ১০০ কি.মি. মধ্যে এ কর্মসূচী উদযাপন করা হয়। 

উল্লেখ্য, ঠাকুরগাঁও জেলার অন্তর্গত হরিপুর উপজেলার ধনগাঁও সীমান্তবর্তী গ্রামে ১৯৪৭ সালের দেশ বিভাগের পূর্ব হতে চলমান বাংলাদেশ-ভারত উভয় দেশের বাঙ্গালী সংস্কৃতির মানুষ ও তাদের আত্মীয় স্বজনেরা প্রতি বাংলা বছরের ন্যায় এবারও পহেলা বৈশাখকে কেন্দ্র করে মিলন মেলায় পরিনত হয়। উক্ত মিলন মেলা উপলক্ষে বিএসএফ এর সাথে সমন্বয়ের মাধ্যমে যেকোন প্রকারের অনাকাংখিত ঘটনা এড়ানোরসহ অবৈধ অনুপ্রবেশ রোধের লক্ষ্যে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী কর্তৃক সকল ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।