Opu Hasnat

আজ ২২ জুলাই রবিবার ২০১৮,

গোপালগঞ্জে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বর্ষবরন উদযাপন গোপালগঞ্জ

গোপালগঞ্জে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বর্ষবরন উদযাপন

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ ১৪২৫ উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ ক্যাম্পাস চত্বরে দিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, মঙ্গল শোভাযাত্রা, পান্থা উৎসব ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সকাল ৯.০০টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সকাল সাড়ে ১০টা থেকে দিন ব্যাপী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস চত্ত্বরে সাংস্কৃতিক অনুুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন।

অনুষ্ঠানে উপস্থিত সকলের জন্য পান্তা ভাত, মাছ ও ভর্তার ব্যবস্থা করা হয়। এরপর বিকালে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে বিভিন্ন গ্রাম্য খেলার আয়োজন করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয় চত্বরে অভিনব স্টল তৈরি করে। অনুষ্ঠানে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

এছাড়া জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগের উদ্যোগ পৃথক পৃথক কর্মসূচী গ্রহন করা হয়। সকাল ৬টায় জেলা প্রশাসনের উদ্যোগে শহরে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।  জেলা প্রশাসক  মোহাম্মদ  মোখলেসুর রহমান সরকার  শোভাযাত্রার  নেতৃত্ব দেন। এ সময পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খানসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয়। পরে সদর উপজেলা পরিষদের উদ্যোগে  জয় বাংলা পুকুর পাড়ে পান্তা উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সদর উপজেলার চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা শাম্মি আক্তার, উপজেলা ভাইস চেযারম্যান তাসবিরুল হুদা বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান নিরুন্নাহার ইউসুফ প্রমূখ উপস্থিত ছিলেন।