Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

জামালগঞ্জে ধাত্রীদের ৩ দিনের প্রশিক্ষণ শেষ বিভিন্ন উপকরণ প্রদান সুনামগঞ্জ

জামালগঞ্জে ধাত্রীদের ৩ দিনের প্রশিক্ষণ শেষ বিভিন্ন উপকরণ প্রদান

সুনামগঞ্জের জামালগঞ্জে ৩দিনব্যাপী ধাত্রী পশিক্ষণ সমাপ্ত হয়েছে। উপজেলার নারী উন্নয়ন ফোরামের আয়োজনে মঙ্গলবার দুপুরে জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স হল রুমে ৩ দিন ব্যাপী প্রশিক্ষণে উপজেলার ৬টি ইউনিয়নের ৩৫ জন ধাত্রী প্রশিক্ষণ প্রাপ্ত হন। প্রশিক্ষণে সমাপ্তি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মনিসর চৌধুরী।

অফিস সহকারী আনোয়ার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কর্মকর্তা (ভুমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নারী উন্নয়ন ফোরাম সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দীপু, প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ, সাংবাদিক ফোরাম সভাপতি মো: ওয়ালী উল্লাহ সরকার, প্রেসক্লাব সাধারণ সম্পাদক তৌহিদ চৌধুরী প্রদীপ, প্রচার ও প্রকাশনা সম্পাদক দিল আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, নবজাতক ও মাতৃ মৃত্যুর হার কমাতে ধাত্রীদের বিশাল ভুমিকা রয়েছে। তাই ধাত্রীদেও প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে মানসম্যত সেবা দানে উপযোগী করে তুলতে হবে। এ কারণে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। ধাত্রীরা প্রশিক্ষণ নিয়ে নিজ নিজ এলাকায় সেবার মনেবৃত্তি নিয়ে কাজ করে যেতে হবে। প্রশিক্ষণ শেষে ৩৫ জন ধাত্রীদের মাতৃকালীন প্রসবের সময় সেবা প্রদানের জন্য বিভিন্ন উপকরন প্রদারণ করা হয়েছে।

এই বিভাগের অন্যান্য খবর