Opu Hasnat

আজ ২৪ এপ্রিল মঙ্গলবার ২০১৮,

মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধাদের অবদান অপরিসীম : ফকির মফিজুল হক মুক্তিবার্তানড়াইল

মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধাদের অবদান অপরিসীম : ফকির মফিজুল হক

লোহাগড়া মুক্তিযোদ্ধা সংসদের (প্রাক্তন) কমান্ডার ফকির মফিজুল হক বলেছেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধাদের অবদান অপরিসীম। কোটা সংস্কারের নামে যে আন্দোলন বর্তমানে শুরু হয়েছে সেখানে নতুন প্রজন্মের সন্তানরা মুক্তিযুদ্ধ আর বীর মুক্তিযোদ্ধাদেরকে বিভিন্ন শ্লোগানের মাধ্যমে অসম্মান করছে। এটা জাতির জন্য খুবই দুঃখজনক। সমস্ত মুক্তিযোদ্ধাদের সন্তান মেধাহীন নয়। 

মঙ্গলবার (১০ এপ্রিল) সকালে নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদের হল রুমে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, অনেক মুক্তিযোদ্ধার সন্তান মুক্তিযোদ্ধা কোটা থাকা সত্বেও সাধারণ মেধা তালিকায় উত্তীর্ণ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সাফল্য দেখিয়েছেন। সম্প্রতি সরকারি চাকুরির ক্ষেত্রে কোটা সংস্কারের দাবি নিয়ে কতিপয় গোষ্ঠি আন্দোলন করছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। 

আলোচনা শেষে মুক্তিযুদ্ধের চেতনা রক্ষার্থে মুক্তিযোদ্ধা কোটাসহ সকল প্রকার সুযোগ সুবিধা অব্যাহত রাখার অনুরোধ জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এমএম আরাফাত হোসেনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেন স্থানীয় মুক্তিযোদ্ধাগন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোঃ আব্দুল হামিদ, সহকারী কমান্ডার মোঃ শাহাবুদ্দিন, কাজী সানোয়ার, সাংবাদিক ও সুধীজন।