Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

পিরোজপুরে এইচএসসি পরীক্ষায় নকল প্রস্তুতের অভিযোগে ২ প্রভাষক আটক পিরোজপুর

পিরোজপুরে এইচএসসি পরীক্ষায় নকল প্রস্তুতের অভিযোগে ২ প্রভাষক আটক

পিরোজপুরের ইন্দুরকানীতে এইচএসসি পরীক্ষা কেন্দ্রের বাইরে নকল প্রস্ততের অভিযোগে ২ প্রভাষককে আটক করেছে পুলিশ। শনিবার পরীক্ষা চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ইন্দুরকানী এইচএসসি পরীক্ষা কেন্দ্রের বাইরে ইন্দুরকানী কলেজের প্রভাষক আমিরুল ইসলামের বাড়ী থেকে ইংরেজি ২য় পত্রের নকল প্রস্তুতের অভিযোগে হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুল মালেক ও ইসলামী শিক্ষা বিভাগের প্রভাষক আমিরুল ইসলামকে বইপত্রসহ আটক করে থানায় নিয়ে যায়। এ সময় তাদের সাথে থাকা লোকজন পুলিশের টের পেয়ে পালিয়ে যায়।

জানা যায়, প্রভাষক আবদুল মালেকের ছেলে এই কেন্দ্র থেকে এবছর এইচএসসি পরীক্ষা দিচ্ছে। তিনি প্রতিদিন পরীক্ষার হলে পাশে থেকে মোবাইল ফোনে প্রশ্নের ছবি তুলে বাইরে নিয়ে আসেন এবং উত্তর তৈরী করে পরীক্ষা হলে সরবরাহ করেন। 

পিরোজপুর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ জানান, নকল প্রস্তত করার খবর পেয়ে প্রভাষক আমিরুল ইসলামের বাড়ীতে অভিযান চালিয়ে কিছু বইপত্র সহ ইন্দুরকানী কলেজের ২ প্রভাষককে আটক করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে নকল সরবরহের চক্রের ৩ সদস্য স্থানীয় রূপালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক মিজানুর রহমান সুমন, সোহেল রোমিও, সুমি পালিয়ে যায় । 

পরে ভ্রাম্যমান আদালত পরীক্ষা চলাকালীন সময়ে বইপত্র রাখা ও প্রশ্নপত্র মোবাইলে ধারন করে তার নকল প্রস্তুত করার অপরাধে প্রভাষক আব্দুল মালেক ১ মাসের কারাদন্ড ও প্রভাষক আমিরুল ইসলামকে ১৫ কারাদন্ডে দন্ডিত করে জেল হেফাজতে প্রেরনের নির্দেশ দেন ।