Opu Hasnat

আজ ১৭ ডিসেম্বর সোমবার ২০১৮,

আইপিএলের ১১তম আসরের পর্দা উঠছে আজ খেলাধুলা

আইপিএলের ১১তম আসরের পর্দা উঠছে আজ

আজ পর্দা উঠছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১১তম আসরের। মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে শনিবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়। টুর্নামেন্টে এবার মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলবেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান।

টুর্নামেন্টে অংশ নিবে মোট আটটি দল। দলগুলো হলো মুম্বাই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস, রাজস্থান রয়্যালস, রয়ল্যাস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ডেয়ারডেভিলস ও সানরাইজার্স হায়দ্রাবাদ। টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান এবার খেলবেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে।

অজি অধিনায়ক স্টিভেন স্মিথকে এবার অধিনায়ক করেছিল রাজস্থান রয়্যালস। আর অস্ট্রেলিয়া দলের সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে অধিনায়ক করেছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। কিন্তু সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের ঘটনার দায়ে তাদের এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট ও রাজ্য ক্রিকেটে নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এরই প্রেক্ষিতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে আইপিএলে এবারের আসরের জন্য নিষিদ্ধ করে। এরপর অজিঙ্কা রাহানেকে অধিনায়ক করে রাজস্থান রয়্যালস। আর কেন উইলিয়ামসনকে অধিনায়ক করে সানরাইজার্স হায়দ্রাবাদ।

আইপিএলে যে দশটি আসর অনুষ্ঠিত হয়েছে এর মধ্যে রাজস্থান রয়্যালস একবার, ডেকান চার্জার্স একবার, চেন্নাই সুপার কিংস দুইবার, মুম্বাই ইন্ডিয়ান্স তিনবার, কলকাতা নাইট রাইডার্স দুইবার ও সানরাইজার্স হায়দ্রাবাদ একবার করে চ্যাম্পিয়ন হয়।