Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

কোটালীপাড়া কলাবাড়ী ইউনিয়ন পরিষদে এক গৃহবধুকে পালাক্রমে ধর্ষন নারী ও শিশুগোপালগঞ্জ

কোটালীপাড়া কলাবাড়ী ইউনিয়ন পরিষদে এক গৃহবধুকে পালাক্রমে ধর্ষন

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ১নং কলাবাড়ী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে আটকে এক গৃহবধু, দুই সন্তানের জননীকে পালাক্রমে ধর্ষন করেছে ৩ লম্পট। 

মামলা সূত্রে জানা যায়, সাদুল্লাপুর ইউনিয়নের কোনের ভিটা গ্রামের মুকুল গাইনের মেয়ে অপু গাইন (২৮), কলাবাড়ী ইউনিয়নের বৈকন্ঠপুর গ্রামের সজল হালদারের সাথে ১০ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর স্বামী দ্বিতীয় বিয়ে করে ভারতে চলে যায়। স্বামীর পরিবারের লোকজনের সাথে সম্পর্কের অবনতি ঘটলে অপু গাইন ২ সন্তান নিয়ে বাবার বাড়ী কোনের ভিটা গ্রামে অবস্থান করে। গত ২৭ মার্চ মঙ্গলবার বেলা ১০টায় অপু গাইন কলাবাড়ী ইউনিয়ন পরিষদে নিজ সন্তানদের জন্য জন্ম নিবন্ধন কার্ড আনতে যায়। তখন ইউপি চেয়ারম্যান মাইকেল ওঝার ভাগনে ব্যক্তিগত সচিব, হিজলবাড়ী গ্রামের বিনোদ বৈদ্যের ছেলে রঞ্জিত বৈদ্য (৩৫) চেয়ারম্যান আসিতেছে বলিয়া বিভিন্ন তালবাহানায় সময় পার করে অপু গাইনকে সন্ধ্যা পর্যন্ত বসিয়ে রাখে। সন্ধ্যায় রঞ্জিত বৈদ্য, মাচপাড়া গ্রামের গনেশ বাড়ৈর ছেলে গোবিন্দ বাড়ৈ (৩৫) ও হরলাল হালদারের ছেলে অসীম হালদার (৪০) কে সাথে নিয়ে ইউনিয়ন পরিষদের একটি কক্ষে আটকে অপু গাইনকে জোরপূর্বক পালাক্রমে ধর্ষন করে। তখন তার চিৎকারে ইউনিয়ন পরিষদের শ্রমিক- বুরুয়া গ্রামের ব্রজেন বাড়ৈর ছেলে অজিত বাড়ৈ, হিজলবাড়ী গ্রামের অবিনাশ হালদারের ছেলে মিঠুন হালদার, চকপুকুরিয়া গ্রামের গোসাই দাস মজুমদারের ছেলে আদিত্য মজুমদার সহ স্থানীয় জনতা ঘটনা স্থলে গিয়ে ধর্ষকদের হাতে নাতে ধরে ফেলে, পরে চেয়ারম্যান মাইকেল ওঝার ফোনে তাদের ছেড়ে দেওয়া হয়। কলাবাড়ী ইউপি সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক- কৃষ্ণ মজুমদার সহ কলাবাড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি অনিক হালদার চয়ন, প্রভাষক বীরেন্দ্রনাথ মন্ডল, সুনিল কুমার মাঝি, সজল ফলিয়া, লিটন বাড়ৈ, দেবাশীষ রায়, সুনিল হালদার সহ শতাধিক স্থানীয় জনতা সাংবাদিকদের বলেন- ধর্ষকরা চেয়ারম্যান মাইকেল ওঝার ভাগনে ও এলাকার প্রভাবশালী হওয়ায় প্রভাব খাটিয়ে ও ভয়ভীতি দেখিয়ে যাতে পার না পায় এবং এঘটনায় জড়িত ধর্ষকদের উপযুক্ত শাস্তির দাবী জানাই। 

ভুক্তভোগী অপু গাইন জানায়- মিমাংশার জন্য চেয়ারম্যান মাইকেল ওঝা আমাকে আজ-কাল করে ঘুরাতে থাকেন। এ বিষয়ে ১নং কলাবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাইকেল ওঝার সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন- ঘটনা সত্য, আমিও এঘটনায় জড়িতদের উপযুক্ত শাস্তির দাবি করছি। 

এ ব্যাপারে অপু গাইন বাদী হয়ে গোপালগঞ্জ বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে, ২০০৩ এর ৯(১)/(৩)৩০ ধারায় ৩জনকে বিবাদী করে একটি মামলা দায়ের করেছেন, মামলা নং- ১৫৪/১৮, তাং- ০২/০৪/২০১৮ইং।