Opu Hasnat

আজ ২৪ এপ্রিল মঙ্গলবার ২০১৮,

আরচ্যারী চ্যাম্পিয়নশীপ : ৬টি স্বর্ণপদক নিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন খেলাধুলা

আরচ্যারী চ্যাম্পিয়নশীপ : ৬টি স্বর্ণপদক নিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন

তৃতীয় দক্ষিণ এশিয়ান আরচ্যারী চ্যাম্পিয়নশীপে ৬টি স্বর্ণ পদক নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক বাংলাদেশ । বিকেএসপিতে মঙ্গলবার শেষ হওয়া দি ব্লেজার বিডি বিকেএসপি ৩য় দক্ষিণ এশিয়ান আরচ্যারী চ্যাম্পিয়নশীপে স্বর্ণ পদক ছাড়াও ৫টি রৌপ্য ও একটি ব্রোঞ্জ সহ ১২টি পদক পেয়েছে স্বাগতিক দলের আরচ্যাররা। এতে ৪টি স্বর্ন সহ ১২টি পদক নিয়ে রানার্সআপ হয়েছে ভারত।

সমাপনী দিনে দিনে রিকার্ভ পুরুষ এককে স্বগতিক শিবিরের মো. ইব্রাহিম শেখ রেজোয়ান এবং কম্পাউন্ড মহিলা এককে রোকসানা আক্তার স্বর্ন পদক জয় করেছেন। রিকার্ভ মহিলা এককে হিমানী এবং কম্পাউন্ড পুরুষ এককে হারস পরসার ভারতের হয়ে সোনা জয় করেন।

রিকার্ভ পুরুষ এককে স্বাগতিক দলের ইব্রাহিম ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে স্বদেশী মো. রুমান সানাকে হারিয়ে টুর্নামেন্টে ক্যারিয়ারের প্রথম স্বর্ণপদক অর্জন করেন। রিকার্ভ মহিলা এককে ভারতের হিমানী ৬-৩ সেট পয়েন্টের ব্যবধানে বাংলাদেশেল নাসরিন আক্তারকে হারিয়ে স্বর্ণ জয় করেন। কম্পাউন্ড পুরুষ এককে ভারতের হারস পরসার ১৪৪-১৪১ স্কোরের ব্যবধানে নিজ দেশের ভেনকাতাদ্রি কুন্দেরুকে হারিয়ে স্বর্ণ জিতেন। কম্পাউন্ড মহিলা এককে বাংলাদেশের রোকসানা ১৪০-১৩৩ স্কোরের ব্যবধানে স্বদেশী সুস্মিতা বনিককে হারিয়ে স্বর্ণ পদক জয় করেন।

রিকার্ভ মিশ্র দলগত বিভাগে বাংলাদেশেল মো. রুমান সানা ও নাসরিন আক্তার ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে ভারতের সুমেদ ভি মোহোদ ও হিমানী জুটিকে হারিয়ে স্বর্ন জয় করে। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশের অসীম কুমার দাস ও বন্যা আক্তার জুটি ১৫৩-১৪৮ স্কোরের ব্যবধানে ভারতের ভেনকাতাদ্রি কুন্দেরু ও ইশা কেতন পাওয়ার জুটিকে হারিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে।

রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে ভারতের হিমানী, কির্তি ও রিতা সাওয়াইয়ান ৬-২ সেট পয়েন্টে বাংলাদেশের নাসরিন আক্তার, মোসাম্মৎ রাদিয়া আক্তার শাপলা ও রাবেয়া খাতুনকে হারিয়ে স্বর্ণ পদক জয় করেছে। কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগে স্বাগতিক দলের অসীম কুমার দাস, আবুল কাশেম মামুন ও মো: আশিকুজ্জামান অনয় ২২৬-২২৫ স্কোরের ব্যবধানে ভারতের ভেনকাতাদ্রি কুন্দেরু, মায়াংক রাওয়াত ও হারস পরসারকে হারিয়ে স্বর্ণ জয় করে।

রিকার্ভ পুরুষ দলগত বিভাগে বাংলাদেশের মো. রুমান সানা, মো. ইব্রাহিম শেখ রেজোয়ান ও মোহাম্মদ তামিমুল ইসলাম ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে ভারতের সুমেদ ভি মোহোদ, আকাশ ও ভিনায়েক ভারমাকে হারিয়ে স্বর্ন লাভ করে। কম্পাউন্ড মহিলা দলগত বিভাগে ভারতের ইশা কেতান পাওয়ার, ববিতা কুমারী ও সৌচিত্র তওরাংবাম ২২৭-২২০ স্কোরে বাংলাদেশেল বন্যা আক্তার, সুস্মিতা বনিক ও রোকসানাকে হারিয়ে সোনা জয় করে।

বিকেলে সমাপণী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, এম.পি। বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: সামছুর রহমান, বিজিবিএম, পিবিজিএম, এনডিসি, পিএসসি এবং বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক ও স্পন্সর প্রতিষ্ঠান ‘দি ব্লোজার বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল এ সময় উপস্থিত ছিলেন।