Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

সুনামগঞ্জের টাইলা হরিতলায় তিনদিনব্যাপী হরিণাম সংকীর্তন উৎসব শুরু সুনামগঞ্জ

সুনামগঞ্জের টাইলা হরিতলায় তিনদিনব্যাপী হরিণাম সংকীর্তন উৎসব শুরু

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ  উপজেলার পশ্চিম বীরগাও ইউনিয়নের টাইলা হরিতলায় তিনদিনব্যাপী হরিণাম সংকীর্তন উৎসব শুরু হয়েছে। 

শুক্রবার সকালে টাইলা সার্বজনীন সংঘের উদ্যোগে হরিতলায় এ সংকীর্তন অনুষ্ঠিত হয়েছে তা চলবে আগামী ২৫ মার্চ সন্ধ্যা পর্যন্ত। সকালে থেকেই এলাকার ভক্তবৃন্দের পদচারণায় মুখরিত হরি প্রাঙ্গণ এলাকা। হরিণাম উৎসব দেখতে আসেন স্বাধীন বাংলাদেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রী মরহুম আব্দুস সামাদ আজাদের সুযোগ্য উত্তরসূরী বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক উপ সম্পাদক আজিজুস সামাদ আজাদ ডন। উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গোপশ চন্দ্র দাসের সভাপতিত্বে ও মোহনা টেলিভিশনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাসের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক উপ সম্পাদক আজিজুস সামাদ আজাদ ডন ।

এ সময় বক্তব্য রাখেন, টাইলা গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতা সুভাষ চন্দ্র দাস, আব্দুল্লাহ মিয়া, শিমুলবাক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ মিয়া, সুধীর দাস, সুকেশ রঞ্চন দাস, অতুল দাস, সিতেন্দ্র কুমার দাস, সব্রত কুমার দাস, সুধারঞ্জন দাস, বজ্রবাশী দাস, লন্ডন প্রবাসী মোঃ আব্দুল বারিক, আফরোজ মেম্বার, মোঃ রফাৎ উল্ল্যাহ, জতিন্দ্র কুমার দাস, আনন্দ কুমার দাস, সমিরণ দাস, পীজুষ কান্তি দাস, ঝুনু দাস, গোপাল চন্দ্র দাস, এ্যাড দেবাংশু শেখর দাস, শুভেন্দু শেখর দাস, সিতেন্দ্র কুমার দাস, দক্ষিণ সুনমগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক সেলিম রেজা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতা নিজাম উদ্দিন, রাসেল মিয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ হযরত আলী, ডাঃ উমা কান্তা দাস, ডাঃ দেবাশীষ চন্দ্র দাস, রাসেল আহমদ, পীজুষ দাস, সুধারঞ্জন দাস, প্রনব ন্ত দাস মিঠু, মুক্তিযোদ্ধা করণা দাস, মছরু মিয়া, রথিন্দ্র দাস প্রমুখ। দেশের বিভিন্ন জেলা থেকে ৬টি হরিণাম সংঘ অংশগ্রহন করেন।  

আজিজুস সামাদ আজাদ ডন জাতির পিতার ডাকে প্রতিটি ধর্মের মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহনের মাধ্যমে ত্রিশলাখ শহীদ আর দু’লাখ মাবোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা। প্রতিটি ধর্মের মানুষ যার যার অবস্থানে থেকে শান্তিপূর্ণভাবে তাদের ধর্মকর্ম পালন করবে এটাই স্বাভাবিক। কারো ধর্মীয় অনুষ্ঠনে হস্তক্ষেপ করা কিংবা বাধা দেয়ার অধিকার কারো নেই বলেন দেশটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বিশ্বে অসাম্প্রদায়িক  ও সমৃদ্ধ বাংলদেশে পরিণত হয়েছে। তিনি পরিশেষে টাইলা হরিতলায় একটি মন্দির নিমাণেৃর জন্য অনুদান প্রদানের ঘোষনা দেন।  

এই বিভাগের অন্যান্য খবর