Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

নারী সমাজকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী নানা কর্মসূচি বাস্তবায়ন করে চলছেন : শিল্পমন্ত্রী ঝালকাঠি

নারী সমাজকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী নানা কর্মসূচি বাস্তবায়ন করে চলছেন : শিল্পমন্ত্রী

এ দেশের মোট জনসংখ্যার অর্ধেকেরও অংশ বেশি হচ্ছেন নারী। তাদের পিছিয়ে রেখে দেশের উন্নয়ন সম্ভব নয় মন্তব্য করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, একটি শিশু জন্মের পর থেকে মায়ের কোলে যে শিক্ষা লাভ করে তাই হবে জীবনের মূল শিক্ষা। নারী যদি শিক্ষিত হয়, মা যদি শিক্ষিত হয় শিশুটি শিক্ষার আলো পাবে, নৈতিকতার আলো পাবে, সামাজিকতা শিখবে। তাই নারী সমাজকে সুশিক্ষিত করে এগিয়ে নেয়ার জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনা বেশকিছু কর্মসূচি গ্রহণ করে তা বাস্তবায়ন করে চলছেন। গ্রামে গ্রামে উপবৃত্তি, প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বই বিতরণ, মাধ্যমিক থেকে উচ্চতর শিক্ষায়ও উপবৃত্তি দেয়ারমত বিভিন্ন কর্মসূচির উদ্দেশ্য হচ্ছে দেশকে এগিয়ে নেয়ার মূল লক্ষ্য বলেও জানান শিল্পমন্ত্রী। 

শুক্রবার সকাল ১১ টায় ঝালকাঠি হরচন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। 

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. হামিদুল হক, সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার জোবায়েদুর রহমান,  জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি সরদার মোঃ শাহ আলম, সাধারন সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ। 

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন স্কুলের প্রধান শিক্ষক বিশ্বনাথ সাহা।