Opu Hasnat

আজ ২৬ এপ্রিল শুক্রবার ২০২৪,

চরভদ্রাসনে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন ফরিদপুর

চরভদ্রাসনে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় ৩৯তম জাতীয়  বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালন উপলক্ষ্যে সোমবার সকাল সাড়ে ১১ টায় পাইলট হাই স্কুল প্রাঙ্গনে বিজ্ঞান মেলার অলিম্পিয়াড উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় এবং প্রশাসনের উদ্যোগে দুই দিন ব্যাপী এ বিজ্ঞান মেলাটি মঙ্গলবার বিকেলে সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হবে বলে জানা গেছে।

বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার। উপজেলা চেয়ারম্যান এ.জি.এম বাদল আমিন বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানের সার্বিক পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম। অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, উপজেলা কৃষি অফিসার মোঃ জাহিদুল ইসলাম বিশ্বাস, প্রভাষক অমিত কুমার সরকার, প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম, মোঃ লুৎফর রহমান, এনজিও প্রতিনিধি মোঃ জাহাঙ্গীর আলম, সমাজ সেবক মোঃ মোতালেব হোসেন মোল্যা ও সাংবাদিক মোঃ মেজবাহ উদ্দিন প্রমূখ। 

জানা যায়, এ বিজ্ঞান মেলায় মোট ১৯টি ষ্টল বসানো হয়েছে। প্রত্যেকে নতুন কিছু উদ্ভাবন নিয়ে একে অপর ষ্টলের প্রতিযোগীতা করে চলেছেন। মেলায় বিচারক মন্ডলী হিসেবে উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা দিবস রঞ্জন বাকচী, কৃষি অফিসার জাহিদুল ইসলাম বিশ্বাস ও উপজেলা প্রকৌশলী নূর মোহাম্মদ মোল্যাকে দায়িত্ব দেওয়া হয়েছে ।