Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

সুনামগঞ্জে শিশু ইয়াহিনের নির্যাতনকারী অদুদকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন সুনামগঞ্জ

সুনামগঞ্জে শিশু ইয়াহিনের নির্যাতনকারী  অদুদকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জে তাহিরপুরে বর্বরতার শিকার সাত বছরের শিশু ইয়াহিন মিয়ার নির্যাতনকারী পিআইসি (প্রকল্প বাস্তবায়ন কমিটি) সভাপতি অদুদ মিয়াকে দ্রæত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে খেলাঘর সুনামগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দরা। সোমবার দুপুর দেড়টায় শহরের আলফাত স্কয়ার পয়েন্টে মানবন্ধন কর্মসূচি পালিত হয়। মানবন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশগ্রহণ করেন। 

খেলাঘর সুনামগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা খেলাঘরের সভাপতি বিজন সেন রায়, সহ-সভাপতি অ্যাড. অলক ঘোষ চৌধুরী, নারী নেত্রী সঞ্চিতা চৌধুরী, আমাদের সময়ের জেলা প্রতিনিধি বিন্দু তালুকদার, চ্যানেল ২৪-এর জেলা প্রতিনিধি এ.আর জুয়েল, প্রথমআলো বন্ধুসভার সহ-সভাপতি হায়দার আলী, খেলাঘরের অর্থ সম্পাদক প্রদীপ কুমার পাল, নাট্যকর্মী রাজীব দেব, জাকের আহমদ প্রমুখ।

মানবন্ধনে বক্তারা বলেন, ‘আজকের শিশুরাই আগামী দিনের সোনার বাংলা গড়বে। তারা একদিন উজ্জ্বল নক্ষত্র হবে। কিন্তু কিছু অসৎ মানুষের দ্বারা শিশুরা প্রতিনিয়ত নির্যাতিত হচ্ছে। ফসল রক্ষা বাঁধের উপর উঠার দায়ের শিশু ইয়াহিনের উপর বর্বর নির্যাতনকারী পিআইসির সভাপতি অদুদ মিয়াকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করে কঠোর শাস্তির নিশ্চিত করতে হবে। অন্যতায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, গত শনিবার বিকালে বাঁধে উঠার অপরাধে তাহিরপুরের সুলেমানপুরের মাদ্রাসার শিক্ষার্থী ইয়াহিন মিয়া ডান হাতের চারটি আঙ্গুল কেটে দেয় বাঁধের পিআইসির সভাপতি অদুদ মিয়া। এঘটনায় রবিবার রাতে তাহিরপুর থানায় মামলা দায়ের করেছেন ইয়াহিনের বাবা শাহানুর মিয়া। পুলিশ এর আগে রবিবার বিকালে অদুদ মিয়ার ছোট ভাই আলম মিয়া (৩০) কে গ্রেফতার করেছে। এদিকে আহত শিশু ইয়াহিন মিয়ার চিকিৎসার ব্যয়ভার গ্রহণের ঘোষণা দিয়েছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান। 

এদিকে খবর পেয়ে আহত শিশুটিকে দেখতে সদর হাসপাতালে ছুটে যান বাংলাদেশ আইন সহায়তা ফাউন্ডেশন(বাসক) সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ ফজলুল হক।  তিনি শিশুটির চিকিৎসা ও শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। তিনি এই নাবালক শিশুটির দ্রæত সুস্থতা কামনা করেন এবং ঐ র্দূনীতিবাজ পিআইসিকে গ্রেফতার করে কঠোর শাস্তি প্রদানের জন্য পুলিশ সুপারের নিকট জোর দাবী জানান। এ সময় তার সাথে ছিলেন  সংগঠনের সহ সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, কেএম শহীদুল প্রমুখ। 

এই বিভাগের অন্যান্য খবর