Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

রাজবাড়ীতে বালু মহল ইজারায় স্বচ্ছতার দাবী রাজবাড়ী

রাজবাড়ীতে বালু মহল ইজারায় স্বচ্ছতার দাবী

রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের পাতুরিয়া মৌজার বালু মহল ইজারা প্রক্রিয়ায় স্বচ্ছতা ও আইনীভাবে করার দাবীতে জেলা প্রশাসক ও জেলা বালু মহল ব্যবস্থাপনা কমিটির সভাপতি বরাবর লিখিত আবেদন করেছে বর্তমান ইজারাদার।

রবিবার সকালে ওই লিখিত আবেদন জমা দেন কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের পাতুরিয়া মৌজার বালু মহলের বর্তমান ইজারাদার মোঃ আরশেদ আলী।

লিখিত আবেদনে উল্লেখ করা হয়, বাংলা ১৪২৬ সনের পাতুরিয়া বালু মহল ইজারা প্রক্রিয়ায় সর্ব্বোচ দরদাতা মোহাম্মদ আলী সরদার গত মাসের ৮ তারিখে কার্যাদেশ প্রাপ্ত হয়। কার্যাদেশে উল্লেখ করা হয় ৭ কর্মদিবসের মধ্যে সমুদয় টাকা জমা দিতে হবে। 

উক্ত ৭ কার্যদিবস গত রবিবার শেষ হয়েছে। কিন্তুু মোহাম্মদ আলী সরদার সমুদয় টাকা জমা না করে বেআইনি ও অবৈধ সুযোগ নেওয়ার তালবাহানা করিতেছে।

ওই বালু মহল ইজারার দ্বিতীয় সর্ব্বোচ দরদাতা মোঃ আরশেদ আলী বলেন, “বালু মাটি ব্যবস্থাপনা আইন-২০১০” এর শর্ত মোতাবেক তার কার্যাদেশ  বাতিল করে পরবর্তী ব্যবস্থা গ্রহনের দাবী আমার।

এ ব্যপারে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আব্দুর রহমান বলেন, ওই বালু মহল ইজারার ব্যপারে সর্ব্বোচ দরদাতা সময় চেয়ে আবেদন করলে বালু মহল ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২১ তারিখ পর্যন্ত সময় দেওয়া হয়েছে।